Home বিশ্ব একদিনেই শনাক্ত দুই লাখের বেশি

একদিনেই শনাক্ত দুই লাখের বেশি

by Newsroom
শনাক্ত

গত ২৪ ঘন্টায় করোনায় বিশ্বে আরও ৪ হাজারের বেশি মানুষ মারা গেছে। আর একই সময়ে শনাক্ত হয়েছে দুই লাখের বেশি মানুষ। তবে সুস্থ হয়েছেন অর্ধেকের বেশি শনাক্ত রোগী।

সোমবার সকাল পর্যন্ত ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যানে বলা হয়েছে, গত একদিনে বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে মারা গেছে ৪ হাজার ২৪৮ জন। এ নিয়ে মৃত্যের সংখ্যা দাঁড়িয়েছে ৮ লাখ ১২ হাজার ৪৮৭ জনে। অপরদিকে, নতুন করে শনাক্ত হয়েছে দুই লাখ ৬ হাজার ৭৬৮ জন মানুষ। এতে শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৩৫ লাখ ৮২ হাজার ৯৮৫ জন।

আর সুস্থতা লাভ করেছেন ১ কোটি ৬০ লাখ ৮০ হাজার ৪৮৫ জন রোগী। শনাক্ত ও মৃতের অধিকাংশই মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রাজিল, ভারত, দক্ষিণ আফ্রিকা, মেক্সিকোর মতো দেশগুলোর নাগরিক।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৫৮ লাখ ৭৪ হাজার ১৪৬ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৮০ হাজার ৬০৪ জন।

দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৩৬ লাখ ৫ হাজার ৭৮৩ জন। মৃত্যু হয়েছে এক লাখ ১৪ হাজার ৭৭২ জন।

তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৩১ লাখ ৫ হাজার ১৮৫ জন। এর মধ্যে মারা গেছেন ৫৭ হাজার ৬৯২ জন।

রোববার পর্যন্ত বাংলাদেশে স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, ২ লাখ ৯৪ হাজার ৫৯৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৯৪১ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ৭৯ হাজার ৯১ জন।

ভয়েস টিভি/টিআর

You may also like