Home শিক্ষাঙ্গন বশেমুরবিপ্রবির শিক্ষার্থী ও তার মা-বোনকে ধর্ষণের হুমকি

বশেমুরবিপ্রবির শিক্ষার্থী ও তার মা-বোনকে ধর্ষণের হুমকি

by Newsroom

ধর্ষণ ও বিচারহীনতা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্টাটাস দেয়ায় গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী ও তার মা-বোনকে গণধর্ষণের হুমকি দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

১৩ অক্টোবর মঙ্গলবার মাগুরা সদর থানায় এ বিষয়ে সাধারণ ডায়েরি করা হয় বলে মুঠোফোনে নিশ্চিত করেছেন ওই শিক্ষার্থী। এছাড়া এ ঘটনা মাগুরা জেলা প্রশাসককেও জানিয়েছেন তিনি।

হুমকিদাতা হাসান আল মামুন নিজেকে মাগুরা ছাত্রলীগের কর্মী হিসেবে দাবি করেছেন।

ভুক্তভোগী শিক্ষার্থী অভিযোগ করে বলেন, দেশে একের পর এক ধর্ষণের ঘটনা এবং বিচারহীনতা নিয়ে ফেসবুকে স্টাটাস দিয়েছিলাম। তারই জেরে ১২ অক্টোবর সোমবার আনুমানিক রাত ১ টার দিকে অকথ্য ভাষায় গালাগালি করে আমার ফেসবুক মেসেঞ্জারে আমাকেসহ আমার মা ও দুই বোনকে ধর্ষণের হুমকি দেয়। তিনি কোনো রাজনৈতিক সংগঠনের সঙ্গে জড়িত নন বলে জানিয়েছেন।

হুমকিদাতা মামুনের হাজার হাজার কর্মী বাহিনী রয়েছে মেসেঞ্জারে এমন দাবি করে লিখেছেন, ওই শিক্ষার্থীর ক্ষতি করতে তাদের এক সেকেন্ড প্রয়োজন। এসময় হুমকিদাতা নিজেকে ‘মুক্তা ভাই’ নামে একজনের কর্মী দাবি করেন এবং বশেমুরবিপ্রবির ছাত্রলীগ কর্মী জাহাঙ্গীর আলমের নাম উল্লেখ করেন।

এ বিষয়ে বশেমুরবিপ্রবি ছাত্রলীগ কর্মী জাহাঙ্গীর আলম বলেন, সংগঠনকে প্রশ্নবিদ্ধ করতে ছাত্রলীগের নাম ব্যবহার করে এ ধরনের হুমকির ঘটনা ঘটতে পারে। আমার নাম কেন জড়িয়েছে জানি না। আমি চাই ওই ব্যক্তিকে খুঁজে আইনের আওতায় এনে প্রকৃত রহস্য উদ্ঘাটন করা হোক।

মাগুরা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আলী হোসেন মুক্তা বলেন, রাজনীতির সঙ্গে জড়িত থাকায় অনেকেই আমাকে চেনে। আমাকে প্রশ্নবিদ্ধ করতেই উদ্দেশ্যমূলকভাবে কেউ আমার নাম ব্যবহার করেছে। বিষয়টি জানার পর ওই ফেসবুক আইডির বিষয়ে থানায় একটি জিডি করেছেন বলেও জানান মুক্তা।

বশেমুরবিপ্রবির প্রক্টর ড. রাজিউর রহমান বলেন, ভুক্তভোগী শিক্ষার্থী আমাকে বিষয়টি মৌখিকভাবে জানিয়েছে। সে লিখিত অভিযোগ দিলে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে প্রক্টরিয়াল বডি, ল সেল এবং যৌন নির্যাতন প্রতিরোধ সেল সমন্বিতভাবে তাকে সব ধরণের সহযোগিতা করবে।

ভয়েস টিভি/এমএইচ

You may also like