Home সারাদেশ শিশু সাগর হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে সংবাদ সম্মেলন

শিশু সাগর হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে সংবাদ সম্মেলন

by Amir Shohel

নাটোরের সিংড়ায় জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে শিশু মোস্তাফিজুর রহমান সাগর হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন করেছেন নিহত শিশুটির বাবা ও স্বজনসহ প্রতিবেশীরা। ২২ সেপ্টেম্বর মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে স্থানীয় একটি অনলাইন পত্রিকার কার্যালয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে নিহত সাগরের বাবা নাসির মোল্লা, চাচা হেলাল উদ্দিন মোল্লা, নানা মসলেম উদ্দিন ও নানী আজিরন বিবিসহ প্রতিবেশীরা উপস্থিত ছিলেন।

তারা জানান, ২ জুলাই দুপুরে সাগর ও তার বাবা নাসির মোল্লা উপজেলার তাদের নিজ গ্রাম দেবত্তর গ্রামের নদীতে তাদের গরুগুলোকে গোসল করাতে যান। নাসির মোল্লা দুইটি গরু নিয়ে নদীতে নামেন। এ সময় সাগর তার বাবাকে বলে বেড়িবাদে অপর গরুটি আনতে যায়। পরে দীর্ঘক্ষণ সাগর না আসায় তার বাবা তাকে ডাকতে বেড়িবাদে যান। সেখানে তিনি তাকে অনেক ডাকাডাকি করে না পেয়ে নিজেদের বাড়িতে গিয়ে তাকে খোঁজ করেন।

এর পরে সন্ধ্যা পর্যন্ত সাগর বাড়িতে না আসায় সম্ভাব্য সকল স্থানে খোঁজ করতে থাকেন। খোঁজাখুজির এক পর্যায়ে রাত সোয়া ৯টার দিকে বেড়িবাদ এলাকায় বিলের পানিতে সাগরের মৃতদেহ দেখতে পেয়ে তার মরদেহ উদ্ধার করে বাড়িতে নিয়ে আসেন। এ সময় সাগরের নাক মুখ ও কান দিয়ে রক্ত বের হতে দেখেন তারা। পরে এ ঘটনা সিংড়া থানা পুলিশকে জানালে তারা এস সাগরের মরদেহের সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়না তদন্তের জন্যে নাটোর সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেন।

নিহত সাগরের বাবাসহ স্বজনরা জানান, তাদের গ্রামের মৃত জিন্দা ফকিরের ছেলে আব্দুল ওহাব ফকির ও তার ছেলে রুহুল আমিন ফকিরের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এর আগে তাদের কলাবাগানে গরু যাওয়ায় তারা সাগরকে মারধর করে এবং প্রাণনাশের হুমকি দেয়। তাদের ধারণা ওই বিরোধের জের ধরে তার ছেলে সাগরকে হত্যা করা হয়ে থাকতে পারে।

এ ঘটনায় নিহত সাগরের বাবা আব্দুল ওহাব ফকির ও তার ছেলে রুহুল আমিন ফকিরসহ ৫ জনকে অভিযুক্ত করে ৬ জুলাই সিংড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। কিন্তু দীর্ঘ দিনেও পুলিশ অভিযুক্তদের গ্রেফতার করেনি।

নিহত সাগরের বাবাসহ স্বজনদের দাবি অভিযুক্তদের অবিলম্বে গ্রেফতার করে বিচারের আওতায় এনে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হোক। এ ব্যাপারে তারা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

ভয়েসিটিভি/এএস

You may also like