Home সারাদেশ শেরপুরে মৃগী নদীর স্রোতে ভেঙ্গে গেছে লছমনপুরের কালভার্ট-রাস্তা

শেরপুরে মৃগী নদীর স্রোতে ভেঙ্গে গেছে লছমনপুরের কালভার্ট-রাস্তা

by Newsroom

শেরপুর প্রতিনিধি: বর্ষার শুরুতেই পানি বাড়তে শুরু করেছে শেরপুরে মৃগী নদীর। তাই তীব্র স্রোতে ভেঙ্গে গেছে সদরের লছমনপুর ইউনিয়নের তালুকপাড়া গ্রামের রাস্তা-কালভার্ট।এতে বিচ্ছিন্ন হয়ে গেছে ওই গ্রামের ৭ হাজার মানুষের যোগাযোগের একমাত্র রাস্তাটি। তবে স্থানীয় জনপ্রতিনিধিরা বললেন, ভাঙ্গন ঠেকাতে পানি উন্নয়ন বোর্ডকে জানানো হয়েছে।

শেরপুর সদর উপজেলার লছমনপুর ইউনিয়নের তালুকপাড়া গ্রাম। গ্রমিটির একদিকে আছে মৃগী নদী আর অন্যদিকে খাল। শহরের সাথে যোগাযোগের একমাত্র রাস্তাটিও ইটপাথরের নয়। কিন্তু বর্ষা শুরুর আগেই মৃগী নদীর পানি বেড়ে যাওয়ায় শুরু হয়। এতে চলাচলের একমাত্র রাস্তাটিও ভেঙ্গে গেছে। তীব্র স্রোতে উপড়ে গেছে ওই সড়কের ওপর তৈরি একটি কালভার্টও। এতে জেলা সদর থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে গ্রামটি। ফলে উৎপাদিত কৃষিপণ্য শহরে নিয়ে বিক্রি করতে পারছে না কৃষকরা।

কৃষক ও গ্রামবাসীদের এই দুর্ভোগের কথা তুলে ধরে দ্রুত সমাধান চান স্থানীয়,লছমনপুর ইউনিয়নের চেয়ারম্যান। মো: সেলিম মিয়া,চেয়ারম্যান,লছমনপুর ইউনিয়ন পরিষদ,শেরপুর সদর।

এদিকে শেরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম জানালেন, নদী ভাঙ্গন ঠেকাতে যোগাযোগ করা হচ্ছে পানি উন্নয়ন বোর্ডের সাথে। শিগগির মৃগ নদী ভাঙ্গন বন্ধ,কালভার্ট নির্মাণ ও সড়ক পাকা করার দাবি এলাকাবাসীর।

রিপোর্ট: নাঈম ইসলাম
এডিট: সায়িকা সাম্মা

You may also like