Home সারাদেশ শেরপুরে সাংবাদিককে প্রাণনাশের হুমকি

শেরপুরে সাংবাদিককে প্রাণনাশের হুমকি

by Amir Shohel

শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলায় কতর্ব্য কাজে বাঁধা দেওয়া ও সংগৃহীত তথ্য দ্রুত মুছে না ফেলায় ইংরেজী পত্রিকা ‘দ্যা নিউ ন্যাশন’ এর জেলা প্রতিনিধি, ‘শেরপুরের আলো’ অনলাইন পত্রিকার সম্পাদক ও ঝিনাইগাতী উপজেলার ভটপুর ফাজিল (ডিগ্রী) মাদ্রাসার ইংরেজী প্রভাষক রফিকুল ইসলামকে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়েছে স্থানীয় সন্ত্রাসীরা।

সন্ত্রাসী কর্তৃক শ্লীলতাহানিসহ সরাসরি প্রাণে মেরে ফেলার হুমকি পেয়ে শুক্রবার রাতেই সাংবাদিক রফিকুল ইসলাম ঝিনাইগাতী থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। ৬ নভেম্বর শুক্রবার বিকালে একটি গ্রাম্য সালিশের তথ্য সংগ্রহ করাকে কেন্দ্র করে ন্যাক্কারজনক এ ঘটনাটি ঘটে।

এ ন্যাক্কারজনক বিষয়টি সাংবাদিক মহলে ছড়িয়ে পড়লে শেরপুর জেলার সকল উপজেলাসহ পার্শ্ববর্তী জেলা-উপজেলায় কর্মরত সাংবাদিকদের মধ্যে তীব্র প্রতিবাদ ও নিন্দার ঝড় উঠেছে। পাশাপাশি অপরাধীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি করছেন সাংবাদিকসহ বিভিন্ন পেশা-শ্রেণির জনগণ।

বাদী তার দাখিলকৃত অভিযোগে বলেন, ৬ নভেম্বর শুক্রবার বিকেল ৪টার দিকে উপজেলার খৈলকুড়া গ্রামে জনৈক রফিক মিয়ার রাইস মিলের মাঠে গ্রাম্য একটি সালিশ বৈঠকের খবর সংগ্রহ করতে গিয়ে কিছু ভিডিও চিত্র ও স্টিল ছবি ব্যক্তিগত মোবাইল ফোনে ধারণ করেন সাংবাদিক রফিকুল ইসলাম।

সালিশ বৈঠক শেষ হলে নিজের ব্যবহৃত মোটরসাইকেলে রওনার প্রস্তুতি নিলে খৈলকুড়া গ্রামের জনৈক বকুল মিয়া ও গোলাম মওলার নেতৃত্বে সন্ত্রাসী প্রকৃতির অজ্ঞাতনামা আরও ১০ থেকে ১৫ জন লোক খবরের জন্য সংগৃহীত স্টিল ছবি ও ভিডিও ডিলিট করতে বলে, এমনকি সংগৃহীত সকল স্টিল ছবি ও ভিডিও ডিলিট করতে বাধ্য করে তারা। পরে তাকে (সাংবাদিক রফিকুল ইসলাম)-কে প্রাণে মেরে ফেলার হুমকি দেওয়া হয়।

ইংরেজী পত্রিকা ‘দ্যা নিউ ন্যাশন’ এর জেলা প্রতিনিধি, ‘শেরপুরের আলো’ অনলাইন পত্রিকার সম্পাদক ও ঝিনাইগাতী উপজেলার ভটপুর ফাজিল (ডিগ্রী) মাদ্রাসার ইংরেজী প্রভাষক রফিকুল ইসলাম বলেন, আমি নিজেকে রক্ষার্থে আমার সংগৃহীত সকল স্টিল ছবি ও ভিডিও ডিলিট করতে বাধ্য হই। এসময় সন্ত্রাসীরা তাঁর বাম পায়ে এলোপাথারী লাথি গুড়ি মারিয়া এবং অকথ্য ভাষায় গালিগালাজ করে।

ঝিনাইগাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ ফায়েজুর রহমান জানান, এ বিষয়ে সাংবাদিক রফিকুল ইসলাম বাদী হয়ে ঝিনাইগাতী থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের ভিত্তিতে বিষয়টি অত্যান্ত গুরুত্বের সঙ্গে আমলে নিয়ে পুলিশ এরই মধ্যে তদন্ত কাজ শুরু করেছেন বলে তিনি জানান।

তিনি বলেন, অপরাধীরা যে বা যারা এমনকি যতবড় মাপেরই হউক না কেন, তদন্তের ভিত্তিতে দৃষ্টান্ত মূলক শাস্তি নিশ্চিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ভয়েসটিভি/এএস

You may also like