Home সারাদেশ নরসিংদীতে আধিপত্য বিস্তারের সংঘর্ষে নিহত ২, আহত ৩০

নরসিংদীতে আধিপত্য বিস্তারের সংঘর্ষে নিহত ২, আহত ৩০

by Mesbah Mukul

নরসিংদীর রায়পুরার কাচারিকান্দি গ্রামে নিজেদের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে দুজন নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ৩০ জন।

বৃহস্পতিবার ২৮ অক্টোবর ভোরে এ ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে রায়পুরাসহ নরসিংদীর বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

নিহতরা হলেন- কাচারিকান্দি গ্রামের আসাদ মিয়ার ছেলে হিরন (৩৫) ও একই গ্রামের মারফত আলীর ছেলে সাদির মিয়া (২২)।

আহতরা হলেন- মোকলেস (২২), দানা মিয়া (৬০), মো. হক মিয়া (৫০), আহিদ মিয়া (৪৩), রমজান (১৮), জজ মিয়া (১৪) শামসুনাহার (৩৪), আলামিন মিয়া (২০), নাজির (২১), নাজমা (২৪) ও দানিস মিয়া (২৪)। এরা সবাই কাচারিকান্দি গ্রামের ছোট শাহ আলমের সমর্থক।

আহতদের মধ্য থেকে মুমূর্ষু অবস্থায় জজ মিয়াকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পুলিশ জানায়, এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উপজেলার পাড়াতলী ইউনিয়নের কাচারিকান্দি গ্রামে শাহ আলম মেম্বার ও একই গ্রামের ছোট শাহ আলমের সাথে দ্বন্দ্ব চলে আসছিল। দ্বন্দ্বের জের ধরে গত ছয়মাস আগেও দু’পক্ষের সংঘর্ষ হয়। ওই সংঘর্ষে ছোট শাহ আলম গ্রুপের ইয়াসিন ও শাহিন নামে দুজন নিহত হন।

এ ঘটনায় বড় শাহ আলম গ্রুপের সদস্যরা গ্রাম ছেড়ে পালিয়ে যান। এরই মধ্যে ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা হয়। নির্বাচনে অংশ নেওয়ার জন্য শাহ আলম মেম্বারের লোকজন গ্রামে ঢোকার চেষ্টা চালায়। বৃহস্পতিবার ভোরে শাহ আলম মেম্বারের গ্রুপের সদস্যরা টেঁটা-বল্লম ও অস্ত্র নিয়ে গ্রামে ঢুকে ছোট শাহ আলমের বাড়িতে হামলা চালায়।

এ খবর ছড়িয়ে পড়লে ছোট শাহ আলমের সমর্থকরা বাধা দেওয়ার চেষ্টা চালায়। উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। সংঘর্ষের এক পর্যায় গুলিবিদ্ধ হয়ে সাদি (২২) ও হিরন (৩৫) নামে ছোট শাহ আলম গ্রুপের দুজন ঘটনাস্থলেই নিহত হন। আহত হন কমপক্ষে ৩০ জন। আহতদের উদ্ধার করে রায়পুরাসহ নরসিংদীর বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়।

রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিজুর রহমান বলেন, দীর্ঘদিন পলাতক থাকার পর শাহ আলম মেম্বার ও তার সমর্থকরা ভোরে গ্রামে ফিরে আসেন এবং প্রতিপক্ষের ওপর হামলা চালান। এতে দুজন নিহত হয়েছেন। বেশ কয়েকজন আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছে।

ভয়েসটিভি/এমএম

You may also like