Home সারাদেশ সন্তানকে বাঁচাতে অসহায় পিতার আকুতি

সন্তানকে বাঁচাতে অসহায় পিতার আকুতি

by Amir Shohel

কুড়িগ্রামের উলিপুর উপজেলার দিনমজুর ঘরের সন্তান মাসুদ রানা (২৯)। বাড়ি উপজেলার দক্ষিণ গুনাইগাছ গ্রামে। ২০১৪ সালে কম্পিউটার ইঞ্জিনিয়ারিং পাশ করার পর একটা কােম্পানিতে চাকুরী নেন মাসুদ। পরিবারের একমাত্র উপার্জনক্ষম মাসুদ রানা, বাবা-মা, স্ত্রী ও ছাট দুই ভাইয়ের পড়াশােনাসহ সার্বিক খরচ চালাতেন। গত ৭ মাস আগে কিডনি রােগ আক্রান্ত হন তিনি। দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা করার পরও ধীরে ধীরে দুটি কিডনি বিকল হয়ে যায়। তাকে বাঁচাতে হলে প্রায় ২০ লাখ টাকার প্রয়োজন বল জানিয়েছেন চিকিৎসকরা। কিন্তু দরিদ্র পিতা গােলজার হােসেন এত টাকা জােগান দিতে হিমশিম খাচ্ছন।

জানা গেছে, দীর্ঘদিন ধরে মাসুদ রানা উচ রক্তচাপে ভুগছিলেন। একদিন হঠাৎ মাথা ঘুরে বমি করেন। এরপর দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা করার পরও ক্রমে তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। পরে উন্নত চিকিৎসার জন্য ভারতের চেন্নাইয়ের সিএমসি হাসপাতালে ভর্তি হন তিনি। পরিক্ষা নিরীক্ষা পরে তার দুটি কিডনি অকেজাে হয়েছে বলে জানান সেখানকার চিকিৎসক। তার চিকিৎসার জন্য প্রায় ২০ লাখ টাকার প্রয়োজন। কিন্তু দিনমজুর পিতা গোলজার হাসেনের পক্ষে এত টাকা জােগান দেয়া অসম্ভব। তাই তিনি দেশ/প্রবাসের মানবিক বিত্তবান ব্যক্তিদের সাহায্য কামনা করেছেন।

গোলজার হাসেন বলেন, অভাবের সংসার। দীর্ঘদিন ধরে ছেলের চিকিৎসা করাতে আজ আমি নিঃস্ব। প্রতিমাসে ডায়ালাইসিস করতে খরচ হচ্চছ ৩০ হাজার টাকা। চিকিৎসক বলছেন মাসুদ রানাক বাঁচাত একটি কিডনি প্রতিস্থাপন করতে হবে। এতে প্রায় ২০ লাখ টাকার প্রয়োজন। সন্তানকে বাঁচাতে দানশীল বিত্তবানদের সাহায্যর অনুরাধ জানিয়েছেন অসহায় পিতা।

সাহায্য পাঠানার ঠিকানা অগ্রণী ব্যাংক (উলিপুর শাখা) হিসাব নং-২০০০১৪৭৬১৩৬ (মাসুদ রানার পিতা), বিকাশ নং-০১৭২২-৮০৬৩৮৫ (মাসুদ রানার ভাই মামুন মিয়া)।

ভয়েসটিভি/এএস

You may also like