Home খেলার খবর সিপিএল খেলা হচ্ছে না সাকিবের

সিপিএল খেলা হচ্ছে না সাকিবের

by Imtiaz Ahmed

আগামী ২৮ আগস্ট থেকে মাঠে গড়াচ্ছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল)। এবারের আসরে একমাত্র বাংলাদেশি হিসেবে দল পেয়েছেন সাকিব আল হাসান। জ্যামাইকা তালাওয়াসের হয়ে খেলার কথা তাঁর। কিন্তু সিপিএল চলাকালীন বাংলাদেশ দলের আন্তর্জাতিক সূচির ব্যস্ততা থাকায় সাকিবকে এনওসি নাও দেওয়া হতে পারে।

ক্রিকবাজের খবরে জানা গেছে, আগামী আগস্ট-সেপ্টেম্বরে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ খলবে বাংলাদেশ। প্রায় একই সময়ে হবে সিপিএল। তাই সাকিবকে অনুমতি নাও দিতে পারে বিসিবি।

এ ব্যাপারে বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘আমরা এখনও সাকিবের সিপিএলের এনওসি নিয়ে কিছু ভাবিনি। সময় এলে এ নিয়ে সিদ্ধান্ত নেব। তবে আমরা তাদের (অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ড) বিপক্ষে পূর্ণ শক্তির দল নিয়েই খেলতে চাই।’

এদিকে সিপিএলে বার্বাডোজ ট্রাইডেন্টস ও তালাওয়াসের হয়ে খেলেছিলেন সাকিব। শুরুর দিকে ২০১৬ এবং ২০১৭ মৌসুমে জ্যামাইকা তালাওয়াসের হয়ে খেলেন বাংলাদেশি তারকা। এরপর ২০১৮ ও ২০১৯ মৌসুমে বার্বাডোজের জার্সিতে খেলেন। দুদলের হয়েই অবশ্য ট্রফি জেতার অভিজ্ঞতা হয়েছে তাঁর। এ ছাড়া বার্বাডোজের হয়ে ৪ ওভারে ৬ রানে ৬ উইকেট নেওয়ারও রেকর্ড আছে সাকিব আল হাসানের।

মাঝে নিষিদ্ধ থাকায় ২০২০ সালের আসরে ছিলেন না সাকিব। এক মৌসুম বিরতি দিয়ে ফের ক্যারিবীয় লিগে দল পেয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

ভয়েস টিভি/আইএ

 

You may also like