Home সারাদেশ সাতক্ষীরায় ইউপি চেয়ারম্যান পদে তিন আ.লীগ প্রার্থীর ভোটযুদ্ধ চলছে

সাতক্ষীরায় ইউপি চেয়ারম্যান পদে তিন আ.লীগ প্রার্থীর ভোটযুদ্ধ চলছে

by Amir Shohel

সাতক্ষীরার কলারোয়া উপজেলার ৮ নম্বর কেরালকাতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। ২০ অক্টোবর মঙ্গলবার সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। বেলা সাড়ে ১২টা পর্যন্ত ইউনিয়নের কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

কেরালকাতা ইউনিয়নের উপ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের তিন প্রার্থী। নৌকা প্রতিক নিয়ে লড়ছেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠণিক সম্পাদক মোরশেদ আলী।মোটর সাইকেল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বি রয়েছেন কেরালকাতা ইউনিয়ন আ.লীগের সহ সভাপতি আব্দুর রউফ ও আনারস প্রতিক নিয়ে মাঠে রয়েছেন ইউনিয়ন আ.লীগের সদস্য নেসারউদ্দীন।

নির্বাচন কমিশন কার্যালয় থেকে প্রাপ্ত তথ্যে জানা গেছে, ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১৭৪৪৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮৭৬১ জন ও নারী ভোটার ৮৬৮৪ জন।

কলারোয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) হারান চন্দ্র পাল জানান, নির্বাচনে অংশগ্রহনকারী তিন প্রার্থীই আওয়ামী লীগের। শান্তিপূর্ণ পরিবেশে সকাল থেকেই ভোট গ্রহন চলছে। এখনো পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। বিরতিহীনভাবে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহন চলবে। ভোট কেন্দ্রের আইনশৃঙ্খলা রক্ষার্থে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে র‌্যাব, বিজিবি ও পুলিশ মোতায়েন রয়েছে।

গত ৩০ জুন ঢাকার একটি বেসরকারি হাসপাতালে দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে চিকিৎসারত অবস্থায় মৃত্যুবরণ করেন ইউনিয়নের তিন বার নির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল হামিদ সরদার। তার মৃত্যুর পর চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করা হয়।

এছাড়া সদর উপজেলার বাশদহা ইউনিয়নের ৬ নং ওয়ার্ড ও ব্রহ্মরাজপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য পদে উপ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

ভয়েসটিভি/এএস

You may also like