Home সারাদেশ সাড়ে ১৬ লাখ টাকায় হাতি কিনে স্ত্রীর স্বপ্ন পূরণ কৃষকের

সাড়ে ১৬ লাখ টাকায় হাতি কিনে স্ত্রীর স্বপ্ন পূরণ কৃষকের

by Amir Shohel

পৃথিবীর শুরু থেকে প্রিয়জনকে খুশি রাখতে মানুষ কত কিছুই না করে থাকেন। সম্রাট শাহাজান প্রেমের স্মৃতি অম্লান করতে মমতাজ মহল গড়ে তুলেছেন। যা ইতিহাসের পাতায় আজও প্রেমের মহিমার উজ্জ্বল নক্ষত্র হয়ে রয়েছে। এমনি এক কৃষক লালমনিরহাট সদর উপজেলার পঞ্চগ্রাম দেউতি গ্রামের দুলাল চন্দ্র রায় সাড়ে ১৬ লাখ টাকায় হাতি কিনে স্ত্রীর স্বপ্ন পূরণ করেছেন। এ নিয়ে রীতিমত এলাকায় হৈচৈ ফেলে দিয়েছেন তিনি।

গ্রামবাসী জানান, প্রাণী সংরক্ষণ ও যত্নবান হতে কয়েক বছর আগে দৈব্য নির্দেশ (স্বপ্নে আদিষ্ট) পান দুলাল চন্দ্রের স্ত্রী তুলসী রানী দাসী। সেই দৈব্য নির্দেশ পালনে স্বামীর কাছে প্রথমে একটি ঘোড়া, রাজহাঁস ও ছাগল ক্রয় করে নিয়ে তাদের পরিচর্যা করেন তুলসী রানী দাসী। গেল এক বছর হাতি ক্রয় করে যত্ন নেয়ার দৈব্য নির্দেশনা পান। এটি পূরণ করতে স্বামী দুলালের কাছে হাতি ক্রয়ের বায়না ধরেন তুলসী রানী দাসী।

স্ত্রীর সেই স্বপ্ন পূরণ করতে ১১ বিঘা জমির মধ্যে ২ বিঘা বিক্রি করে হাতি ক্রয় করতে সিলেটের মৌলভীবাজারে যান। সাড়ে ১৬ লাখ টাকায় হাতি কিনে ট্রাকে করে গত সপ্তাহে বাড়ি ফিরেন কৃষক দুলাল চন্দ্র রায়। হাতিকে দেখভালো করতে ইব্রাহীম মিয়া নামে এক মাহুতকে প্রতি মাসে ১৫ হাজার টাকা বেতনে মৌলভীবাজার থেকে বাড়িতে নিয়ে আসেন তিনি।

কৃষক দুলাল চন্দ্র হাতি ক্রয় করেছেন শুনে শুধু ওই গ্রামবাসীই শুধু নয়, দুর দুরান্ত থেকে মানুষজন হাতিটি দেখতে ভিড় করছেন দুলাল তুলসী দম্পতির বাড়িতে। আপাত গ্রামের রাস্তার ধারে থাকা কলাগাছ কেটে হাতিটিকে খাওয়ানো হচ্ছে।

প্রিয়তম স্ত্রীর স্বপ্ন পুরণে জমি বিক্রি করে হাতি কিনে ভালবাসার বিরল দৃষ্টান্ত স্থাপন করেন কৃষক দুলাল চন্দ্র রায়। এ কারণে ওই এলাকায় সবাই তাকে হাতিওয়ালা দুলাল নামেই চিনেন। ভালোবাসার এমন দৃষ্টান্ত দুলাল তুলসী দম্পতিকে চিরস্মরনিয় করে রাখবে এমনটাই প্রত্যশা এলাকাবাসীর।

ভয়েসটিভি/এএস

You may also like