Home সারাদেশ সাড়ে ৪ লাখ ইয়াবাসহ তিন মিয়ানমার নাগরিক

সাড়ে ৪ লাখ ইয়াবাসহ তিন মিয়ানমার নাগরিক

by Newsroom
সাড়ে ৪ লাখ

মিয়ানমার থেকে সেন্টমার্টিন হয়ে  বাংলাদেশে প্রবেশ কালে সাড়ে ৪ লাখ  ইয়াবাসহ তিন মিয়ানমারের নাগরিক আটক করেছে বাংলাদেশ কোস্টগার্ড। ৭ ডিসেম্বর সোমবার ভোর রাতে  কোস্টগার্ডের টেকনাফ স্টেশন  ও সেন্টমার্টিন স্টেশন যৌথ অভিযান পরিচালনা করে তাদের আটক করে।

এসময় ইয়াবা বহনের কাজে ব্যবহৃত একটি কাঠের নৌকা জব্দ করেছে।

বাংলাদেশ কোস্টগার্ড মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার এম হামিদুল ইসলাম  জানান,  ছেড়া দ্বীপ থেকে ৫ নটিক্যাল মাইল দক্ষিণে সমুদ দিয়ে বাংলাদেশে ইয়াবা একটি বড় চালান প্রবেশ করতে পারে। এমন সংবাদে সাগরে অভিযান পরিচালনা করে কোস্টগার্ড সদস্যরা।  এসময় মিয়ানমার সীমানা হতে ১টি কাঠের নৌকাকে বাংলাদেশের সীমানায় দিয়ে আসতে দেখলে তাদের গতিবিধি সন্দেহজনক হলে ধাওয়া করে নৌকাটি আটক করা হয়। পরবর্তীতে উক্ত নৌকা তল্লাশী চালিয়ে ৩ জন ব্যক্তিকে আটক করা হয়। পরে নৌকার ভেতরে ৩টি প্লাস্টিকের বস্তায় লুকায়িত অবস্থায় ৪ লাখ ৫০ হাজার পিস ইয়াবা ও ৯ লাখ ৫১ হাজার কিয়াত মিয়ানমারের টাকা উদ্ধার করা হয়।

আটকরা মিয়ানমারের নাগরিক ও দীর্ঘদিন ধরেই তারা সমুদ্রপথে এভাবেই ইয়াবা পাচার করে আসছে। আটককৃত ইয়াবা পাচারকারীদের ইয়াবা, মায়ানমারের টাকা ও কাঠের নৌকাসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।
ভয়েস টিভি/ডিএইচ

You may also like