Home সারাদেশ সিনহার মৃত্যুতে সেনাবাহিনী মর্মাহত : সেনাপ্রধান

সিনহার মৃত্যুতে সেনাবাহিনী মর্মাহত : সেনাপ্রধান

by Amir Shohel

কক্সবাজার : কক্সবাজারের টেকনাফে পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত মেজর সিনহার মৃত্যুর ঘটনায় সেনাবাহিনী ও পুলিশ মর্মাহত বলে উল্লেখ করে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, মেজর সিনহা রাশেদের মৃত্যুকে বিচ্ছিন্ন ঘটনা হিসেবে দেখতে চাই।

৫ আগস্ট বুধবার বিকেলে কক্সবাজারে যৌথ সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তদন্ত কমিটির ওপর সেনাবাহিনী ও পুলিশের আস্থা আছে বলে জানিয়ে সেনাপ্রধান বলেন, তারা যাদের দোষী সাব্যস্ত করবে, তাদের বিচারের মুখোমুখী করতে হবে। এতে দুই বাহিনীর সম্পর্কে প্রভাব পড়বে না। এ ঘটনার দায় ব্যক্তির। কোনো প্রতিষ্ঠানের নয়।

এ দিন দুপুর পৌনে ১টার দিকে একটি বিশেষ হেলিকপ্টারে কক্সবাজার যান সেনাপ্রধান ও পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। পরে টেকনাফের শামলাপুরের ঘটনাস্থল পরিদর্শনে করেন। এরপর বিকালে তারা যৌথ সংবাদ সম্মেলনে এ সংক্রান্ত বিভিন্ন বিষয় ব্রিফ করেন।

এর আগে বুধবার সিনহার মৃত্যুর ঘটনায় টেকনাফের আদালতে হত্যা মামলা করেছে তার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস। ঘটনার দিন উপস্থিত পুলিশ পরিদর্শক লিয়াকত আলী ও টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাসসহ নয় পুলিশ সদস্যকে আসামি করা হয়েছে। এ ঘটনার তদন্ত করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন রাশেদের বোন শারমিন।

মামলাটি আমলে নিয়ে বিচারক তামান্না ফারাহ অভিযোগটি এফআইআর হিসেবে রুজুর পর র‌্যাবের সঙ্গে সমন্বয় করে আগামী এক সপ্তাহের মধ্যে আদালতকে অবহিত করার জন্য টেকনাফ থানার ওসিকে নির্দেশ দেওয়া হয়েছে।

৩১ আগস্ট শুক্রবার রাত ১০টার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন বাংলাদেশ সেনাবাহিনীর মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান। একে সরাসরি হত্যাকাণ্ড বলে দাবি করছেন সিনহার স্বজনরা। এই ঘটনার দ্রুত তদন্ত ও বিচারের দাবি করেছেন তারা।

ভয়েসটিভি/নিজস্ব প্রতিবেদক/এএস

You may also like