Home জাতীয় সিনেমা হল খুলে দেয়ার দাবি চলচ্চিত্র সংশ্লিষ্টদের

সিনেমা হল খুলে দেয়ার দাবি চলচ্চিত্র সংশ্লিষ্টদের

by Newsroom
সিনেমা হল

ঢাকা: সিনেমা হল খুলে দেয়ার দাবি জানিয়েছেন চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের কর্ণধার মো. সেলিম খান। একই দাবি জানিয়েছেন হল মালিকরাও।

সম্প্রতি শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের কর্ণধার মো. সেলিম খান ভয়েস টিভিকে জানান, তার প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের তথ্যাবধানে ‘আগস্ট ১৯৭৫’ নামে একটি চলচ্চিত্র নির্মাণ করা হয়েছে। সিনেমাটি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা ও নানা চক্রান্তের ঘটনা নিয়ে নির্মাণ হয়। ৬ আগস্ট বৃহস্পতিবার দুপুরে ‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্রটির টিজার ও অফিসিয়াল পোস্টার রিলিজ শেষে ছবিটি মুক্তির জন্য বিকেলে সেন্সর বোর্ডে জমা দেয়া হয়েছে বলেও জানানো হয়।

এক পশ্নের জবাবে সিনামাটির প্রযোজক ও পরিচালক সেলিম খান বলেন, ১৯৭৫ এর শোকাবহ ইতিহাসের সত্য ঘটনা জাতির সামনে তুলে ধরা প্রয়োজন। সেই চিন্তা থেকে চলচ্চিত্রটি নির্মাণ করা হয়েছে। সিনেমা হলগুলো খুলে দিয়ে ইতিহাসভিত্তিক এই চলচ্চিত্রটি বাংলাদেশে ছড়িয়ে দিতে সরকারের কাছে আহবানও জানান তিনি।

সেন্সর বোর্ডে

এদিকে স্টার সিনেপ্লেক্স সিনেমা হলের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেলও সিনেমা হল খুলে দেয়ার দাবি জানিয়েছেন। সম্প্রতি সংবাদ সম্মেলন কিছু দাবি তুলে ধরেন তিনি। দাবিগুলো পূরণ হলে স্টার সিনেপ্লেক্স সহ সিনেমা হলগুলো ব্যবসা চালিয়ে যেতে পারবে বলেও জানান।

প্রযোজক সমিতির কাছে অনুরাধে করে রুহেল বলেন, সেন্সর পাওয়া সিনেমাগুলো মুক্তি দেয়ার ব্যবস্থা করতে হবে। শুধু সিনেমা হল খুললেই হবে না নতুন ছবি মুক্তি না পেলে দর্শক হলে আসবে না। আধুনিক মাল্টিপ্লেক্স সিনেমা হলগুলো সামাজিক দূরত্ব বজায় রেখে কার্যক্রম চালিয়ে যাওয়ার উদাহরণ হতে পারে।

তিনি আরও বলেন, নির্ধারিত আসনের জন্য অল্পসংখ্যক লোক টিকিটের বিনিময়ে সিনেমা দেখে। অন্যান্য জনবহুল স্থানের তুলনায় এখানে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে মানুষের বিনোদনের সুযাগে করে দেয়া সম্ভব। স্টার সিনেপ্লেক্স বরাবরই স্বাস্থ্যকর পরিবেশ এবং পরিচ্ছন্নতার বিষয়ে সচেতন। এখানকার কর্মীসহ আগত সবার জন্য বাধ্যতামূলক মাস্ক ব্যবহার, হলের আসনগুলো নিয়মিত জীবাণুমুক্তকরণসহ স্বাস্থ্যবিধি রক্ষার সব ধরনের সুব্যবস্থা রয়েছে।

ভয়েস টিভি/ নিজস্ব প্রতিবেদক/ টিআর

You may also like