Home রাজনীতি সিলেটের সাবেক মেয়র কামরান মারা গেলেন করোনায়

সিলেটের সাবেক মেয়র কামরান মারা গেলেন করোনায়

by shahin

সিলেট প্রতিনিধি: করোনা আক্রান্ত সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য বদরউদ্দিন আহমদ কামরান মারা গেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি করপোরেশনের (সিসিক) সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরান  সোমবার ভোর পৌনে ৩টার দিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর।  ব্যক্তিগত জীবনে দুই ছেলে ও এক মেয়ের জনক কামরান। তার স্ত্রী আসমা কামরানও সিলেটে মহিলা আওয়ামীলীগের নেত্রী।

ঢাকায় কামরানের সাথে থাকা তার ছেলে আরমান আহমদ শিপলু বিষয়টি নিশ্চিত করেছেন।

সিলেট সিটি কর্পোরেশনের দুই বারের মেয়র বদর উদ্দিন আহমদ কামরান গত ৫ জুন করোনাভাইরাসে আক্রান্ত হন। পরদিন তার শারিরীক অবস্থার অবনতি হলে তাকে সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালে ভর্তি করা হয়। এরপর তার শরীর আরও খারাপ হলে ৭ জুন এয়ার অ্যাম্বুলেন্স যোগে তাকে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

সেখানে ৮ জুন কামরানের শরীরে প্লাজমা থেরাপিও দেওয়া হয়েছিলো।

প্লাজমা থেরাপি দেয়ার পর কিছুটা সুস্থ্য হয়েছিলেন কামরান। রোববার মধ্যরাত থেকে হঠাৎ তার অবস্থার অবনতি হয়। তিনি বুকে ব্যাথা অনুভব করছিলেন। এরপর সব প্রচেষ্টা ব্যর্থ করে দিয়ে সোমবার ভোরে মারা যান সিলেট মহানগর আওয়ামী লীগের টানা ১৭ বছরের এই সভাপতি।
গত ২৭ মে কামরানের স্ত্রী আসমা কামরানেরও করোনাভাইরাস ধরা পড়ে। তিনি অনেকটা সুস্থ রয়েছেন এবং বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন বলে পরিবার জানিয়েছে।

১৯৫১ সালের ১ জানুয়ারী জন্মগ্রহণ করেন এই বর্ষিয়ান নেতা। ১৯৭৩ সালে উচ্চ মাধ্যমিকের ছাত্র থাকাবস্থায়ই বদরউদ্দিন আহমদ কামরান সিলেট পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের কমিশনার নির্বাচিত হন। পরবর্তীতে ১৯৯৫ সালে তিনি সিলেট পৌরসভার মেয়র নির্বাচিত হন।

২০০১ সালের ৯ এপ্রিল সিলেট পৌরসভা সিটি কর্পোরেশনে উত্তীর্ণ হলে ২০০৩ সালে সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচনে সিটি মেয়র হিসেবে নির্বাচিত হন কামরান। ২০০৮ সালের নির্বাচনে কারাগারে থেকেও দ্বিতীয়বারের মত মেয়র নির্বাচিত হন বদর উদ্দিন আহমদ কামরান।

 

You may also like