Home সারাদেশ সুনামগঞ্জে এক সঙ্গে ৪৭ নারী নির্যাতন মামলার রায়

সুনামগঞ্জে এক সঙ্গে ৪৭ নারী নির্যাতন মামলার রায়

by Newsroom

কাউকে কারাগারে না পাঠিয়ে সুনামগঞ্জে এক সঙ্গে ৪৭টি পৃথক নারী ও শিশু নির্যাতন মামলার রায় প্রদান করেছেন আদালত। বাদী-বিবাদীকে (স্বামী-স্ত্রী) সহবস্থানে থেকে একত্রে বসবাস করার শর্তে আদালত মামলাগুলো নিষ্পত্তি করেন।

২৫ নভেম্বর বুধবার দুপুরে মামলাগুলোর রায় দেন সুনামগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. জাকির হোসেন।

বিষয়টি নিশ্চিত করে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর অ্যাড. নান্টু রায় বলেন, বাদী-বিবাদীর আপোষ নিষ্পত্তির অঙ্গিকারনামা পেয়ে আদালত এক সঙ্গে দেয়া ৪৭টি পৃথক মামলার রায়ে ৯৪জন বাদী-বিবাদীকে (স্বামী ও স্ত্রী) একত্রে মিলেমিশে সংসার করার আদেশ দেন। রায় ঘোষণার পর আদালতের পক্ষ থেকে ওই দম্পতিদের ফুল দিয়ে বরণ করা হয়।

তিনি বলেন, দম্পত্তিরা আপোষনামায় সন্তানাদি নিয়ে পরিবারের সদস্যদের সঙ্গে সদ্ভাব বজায় রেখে শান্তিপূর্ণভাবে সংসার-ধর্ম পালন করার অঙ্গীকার করে। সংসারে শান্তি বিনষ্ট হয় এমন কোন কাজ করবেন না এবং স্বামী-স্ত্রী উভয়কে যথাযোগ্য মর্যাদা প্রদান করবে বলেও অঙ্গিকার করে।

আরও পড়ুন : কোনো মানবপাচারকারীকে ছাড় দেয়া হবে না: র‍্যাব ডিজি

স্বামী স্ত্রী বা তার মা-বাবা ও অভিভাবকের কাছে যৌতুক দাবি করবেন না। স্বামী কখনও স্ত্রীকে নির্যাতন করবেন না। স্ত্রীকে নির্যাতন করলে বা যৌতুক দাবি করলে স্ত্রী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন পারবেন বলে জানান পাবলিক প্রসিকিউটর।

ভয়েস টিভি/এমএইচ

You may also like