Home ভিডিও সংবাদ সেনাবাহিনীর নিয়ন্ত্রণে গণপরিবহণ চালানোর আহ্বান যাত্রী কল্যাণ সমিতির

সেনাবাহিনীর নিয়ন্ত্রণে গণপরিবহণ চালানোর আহ্বান যাত্রী কল্যাণ সমিতির

by Newsroom

ভয়েস রিপোর্ট: করোনা ভাইরাস প্রতিরোধে আংশিক নয়, গণপরিবহণ পুরোপুরি খুলে দিয়ে সেনাবাহিনীর নিয়ন্ত্রণে চালানোর আহ্বান জানিয়েছেন যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী। আর বিশেষজ্ঞ চিকিৎসক ডা. মোহাম্মদ কফিল উদ্দিন রায়হান বলছেন, মেগাসিটি ঢাকায় অসংখ্য মানুষকে নিজ সুরক্ষায় নিজেকেই সবচেয়ে বেশি সচেষ্ট থাকতে হবে। গণপরিবহণে দুরত্ব বজায় রাখার চেষ্টার পাশাপাশি জীবানুমুক্তকরণ উপকরণ সাথে রাখারও পরামর্শ তাদের।

মো. মোজাম্মেল হক চৌধুরী বলেন, জনার্কীণ রাজধানী ঢাকায় এখন দেড় কোটিরও বেশি মানুষের বসবাস। এরমধ্যে বেশিরভাগই জীবন জীবিকার কারণে এ শহরে এসেছে। কর্মস্থলে যেতে যাদের নিয়মিত সঙ্গী যানজট আর যাতায়াতের মাধ্যম গণপরিবহণ।

তার মতে, গণপরিবহণে বাদুরঝোলা হয়ে কর্মজীবীদের ছুটে চলার শহরে সীমিত পরিসরে এতো মানুষের চলাচল নিরাপদ হবে না। একারণে সব গণপরিবহণই খুলে দেয়ার দাবি যাত্রী কল্যাণ সমিতির মহাসচিবের। একইসাথে করোনার এই দুর্যোগের সময় সেনাবাহিনীর বিশেষ নিয়ন্ত্রণ দরকার গণপরিবহণে।
তবে ডা. মোহাম্মদ কফিল উদ্দিন রায়হান মনে করেন, গণপরিবহণে চলাচলের ক্ষেত্রে এবং কর্মস্থলে বিশেষ সতর্কতা জরুরি। প্রত্যেক নাগরিকের সচেতনতা এই রোগের বিস্তার ঠেকাতে পারে। আর মাস্ক ও হাত ধোয়ার বিষয়টি সবসময় মেনে চলতে হবে।

সাধারন মানুষের অর্থসামাজিক বাস্তবতায় বৃহস্পতিবার এক প্রজ্ঞাপণের মাধ্যমে অঘোষিত লকডাউন তুলে নিয়ে অফিস আদালত খোলার সিদ্ধান্ত জানিয়েছে সরকার।

You may also like