Home সারাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানের হিলি স্থলবন্দর পরিদর্শন

স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানের হিলি স্থলবন্দর পরিদর্শন

by Amir Shohel

দিনাজপুরের হিলি স্থলবন্দরের অপারেশনাল কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করলেন বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান অতিরিক্ত সচিব তরিকুল ইসলাম। চেয়ারম্যানের দায়িত্ব পাবার পর হিলি স্থলবন্দরে এটিই তার প্রথম সফর।

১৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল ১১টায় তরিকুল ইসলাম পানামা হিলি পোর্ট লিংক লিমিটেডের অভ্যন্তরে বিভিন্ন স্থাপনা ও বন্দরের অপারেশনাল কার্যক্রম ঘুরে দেখেন। এসময় তিনি বন্দরের লেবার শ্রমিকসহ বন্দর সংশ্লিষ্টদের সাথেও কথা বলেন।

পরিদর্শন শেষে পানামা হিলি পের্টের সভাকক্ষে বন্দর পরিচালনাকারী প্রতিষ্ঠান, বিজিবি কর্তৃপক্ষ, আমদানি-রফতানিকারক, সিএন্ডএফ এজেন্টসহ বন্দর ব্যবহারকারীদের সঙ্গে বৈঠক করেন। এ সময় হাকিমপুর উপজেলা চেয়াম্যান হারুন উর রশিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রাফিউল আলম, পৌর মেয়র জামিল হোসেন চলন্ত, হাকিমপুর থানার অফিসার ইনচার্জ ফেরদৌস ওয়াহিদ, প্রেস ক্লাবের সভাপতি গোলাম মোস্তাফিজার রহমান মিলনসহ অনেকে উপস্থিত ছিলেন।

পরিদর্শন শেষে বাস্তবক চেয়রম্যান তরিকুল ইসলাম জানান, হিলি স্থলবন্দরের গুরুত্ব বিবেচনা করে বন্দরের আমদানি-রফতানি আরও গতিশীল কি ভাবে করা হবে তা খতিয়ে দেখা হচ্ছে। সরকার বন্দরকে আধুনিকায়নের ব্যবস্থা করেছেন এবং হিলিকে গুরুত্ব দেওয়া হচ্ছে।

ভয়েসটিভি/এএস

You may also like