Home জাতীয় পাবনার স্বাধীনতা চত্বর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

পাবনার স্বাধীনতা চত্বর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

by Newsroom

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাবনার ‘বীরমুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বর’ এর উদ্বোধন করেছেন। ২২ নভেম্বর রোববার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নবনির্মিত এ চত্বরের উদ্বোধন ঘোষণা করেন।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসের সঞ্চালনায় এতে সচিবালয় থেকে মন্ত্রিপরিষদ বিভাগ, পাবনা প্রান্ত থেকে স্বাধীনতা চত্বর বাস্তবায়ন কমিটির আহবায়ক এবং স্কয়ার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধরী পিন্টু সংযুক্ত ছিলেন।

এছাড়া এতে উপস্থিত ছিলেন আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের সদস্য সাবেক দুদক কমিশনার শাহাব উদ্দিন চুপ্পু, পৌর মেয়র কামরুল হাসান মিন্টু, বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুলের সহধর্মিনী নাসিমা ইসলাম, পাবনা-১ অসনের সাংসদ শামসুল হক টুকু, সদর আসনের সাংসদ গোলাম ফারুক প্রিন্স, পাবনা-৩ অসনের সাংসদ মোকবুল হোসেন, পাবনা-৪ আসনের সাংসদ নুরুজ্জামান বিশ্বাস, পাবনা-২ অসনের সাংসদ আহমেদ ফিরোজ কবির, জেলা প্রশাসক কবির মাহমুদ, পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম প্রমুখ।

এসময় ‘বীরমুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বর’ এর ওপর ভিডিও চিত্র প্রদর্শিত হয়।

আয়োজকরা জানান, স্থানীয় শিল্পপতি, ব্যবসায়ী, মুক্তিযোদ্ধঅ ও জনপ্রতিনিধিসহ সর্বস্তরের মানুষের উদ্যোগে প্রায় ১ কোটি ৭০ লক্ষ টাকা ব্যয়ে স্বাধীনতা চত্বরের নির্মাণকাজ চলতি বছরের মার্চ মাসে শেষ হয়। এটি নির্মাণ সম্পন্ন হওয়ার মধ্যে দিয়ে নতুন প্রজন্মের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনার বিকাশ ঘটাবে বলে আশা আয়োজকদের।

এই স্বাধীনতা চত্বরের প্রতিটি ইট পাথরের নকশায় মহান মুক্তিযুদ্ধ, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষন, স্বাধীনতা সংগ্রাম এবং বিভিন্ন আন্দোলন সংগ্রামের ইতিহাস বিদ্যমান।

স্বাধীনতা চত্বরের প্রধান মঞ্চের দৈর্ঘ্য ৪৬ ফুট ও প্রস্ত ৪০ ফুট এবং উচ্চতা ২০ ফুট। যার দুই পাশে দুটি গ্রীণ রুম এবং টয়লেটসহ ওয়াশরুম রয়েছে।

ভয়েস টিভি/এমএইচ

You may also like