Home বিনোদন স্বাধীনতা দিবসে দেশব্যাপী ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ চলচ্চিত্র প্রদর্শনের নির্দেশ

স্বাধীনতা দিবসে দেশব্যাপী ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ চলচ্চিত্র প্রদর্শনের নির্দেশ

by Shohag Ferdaus

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শৈশব, কৈশোর ও তারুণ্য নিয়ে নির্মিত ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ চলচ্চিত্রটি মহান স্বাধীনতা দিবসে দেশের সকল জেলা ও উপজেলা অডিটোরিয়াম এবং শিল্পকলা একাডেমিতে প্রদর্শনের নির্দেশ দিয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। ২৪ মার্চ বৃহস্পতিবার তথ্য মন্ত্রণালয়ের উপসচিব মো. সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক পরিপত্রে এ নির্দেশ দেয়া হয়।

এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মদিন উপলক্ষে দেশের সকল সরকারি-বেসরকারি টেলিভিশনে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ চলচ্চিত্রটি সম্প্রচার করা হয়।

এছাড়াও গত ৮ আগস্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী উপলক্ষে ভারতের নয়া দিল্লীস্থ বাংলাদেশ হাইকমিশনে চলচ্চিত্রটি প্রদর্শন করা হয়।

‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ চলচ্চিত্রটির পরিচালক শাপলা মিডিয়ার কর্ণধার মোঃ সেলিম খান। আর প্রযোজক পিংকি খান।

এই চলচ্চিত্রে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন শান্ত খান। বঙ্গবন্ধুর স্ত্রী রেনুর চরিত্রে অভিনয় করেছেন প্রার্থনা ফারদিন দীঘি।

এর আগে ইতিহাসভিত্তিক এ চলচ্চিত্রটির ট্রেইলার শাপলা মিডিয়া, ভয়েস টিভি ও সিনেবাজ অ্যাপসের অফিসিয়াল ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজে সবার জন্যে উন্মুক্ত লাইসেন্সে প্রকাশ করা হলে ব্যাপক সাড়া জাগে। সিনেবাজ অ্যাপে বিনামূল্যে এ চলচ্চিত্রটি দেখার ব্যবস্থা করেছে শাপলা মিডিয়া।

এই চলচ্চিত্রটি এরই মাঝে দেশব্যাপী ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে। ইতিহাসভিত্তিক চলচ্চিত্রটি এরইমধ্যে সারাদেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানসমূহে প্রদর্শনীর ব্যবস্থা করতে গেল ২৭ জুলাই শিক্ষা মন্ত্রণালয় থেকে নির্দেশনা প্রদান করা হয়েছে।

চলচ্চিত্রটির পরিচালক ও শাপলা মিডিয়ার কর্ণধার মোঃ সেলিম খান জানান, বঙ্গবন্ধু সার্বজনীন। এই মহান নেতার জীবনটাই বর্ণাঢ্য ইতিহাস আর গৌরবের নানা অধ্যায়ে পরিপূর্ণ। বঙ্গবন্ধুর শৈশব-কৈশোরও সবার জন্য অনুকরণীয় আদর্শ। তাই আমরা নির্মাণ করেছি ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’।

চলচ্চিত্রটির প্রযোজক পিংকি খান জানান, এ চলচ্চিত্রের মাধ্যমে নতুন প্রজন্ম জানতে পারবে ইতিহাসের মহানায়ক বঙ্গবন্ধুর শৈশব ও কৈশোর জীবনের কথা।

ইতিহাসভিত্তিক চলচ্চিত্রটির চিত্রনাট্য লিখেছেন শামীম আহমদে রনি। চলচ্চিত্রটি পরিবেশনায় রয়েছে শাপলা মিডিয়া। ডিজিটাল ফরমেটে তৈরি এ সিনেমার ব্যাপ্তিকাল ২ ঘণ্টা ১২ সেকেন্ড।

ভয়েস টিভি/এসএফ

You may also like