Home জাতীয় স্বাস্থ্যবিধি মেনেই গণপরিবহণ চলছে: ওবায়দুল কাদের

স্বাস্থ্যবিধি মেনেই গণপরিবহণ চলছে: ওবায়দুল কাদের

by Newsroom

ভয়েস রিপোর্ট: স্বাস্থ্যবিধি মেনেই গণপরিবহণ চলছে বলে মনে করেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সোমবার মহাখালির সেতু ভবনে ভিডিও কনফারেন্সে তিনি বলেন, বিশ্বের অনেক দেশের করোনা আক্রান্তের সংখ্যা ও মৃত্যুর হার বাংলাদেশের চেয়ে বেশি। এরপরও তারা লকডাউন উঠিয়ে দিয়েছে। বিএনপি নিজেদের ব্যর্থতা আর নির্বাচনের হারার কারণে সরকারের সিদ্ধান্ত নিয়ে কথা বলছেন।

সকল স্বাস্থ্যবিধি মেনে ৫০ শতাংশ আসন উন্মুক্ত করে গণপরিবহণ চলছে বলেও মনে করেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি পদ্মা সেতুর অগ্রগতি নিয়ে ভিডিও কনফারেন্সে অংশ নিয়ে বলেন, সাধারণ নাগরিকদের স্বাস্থবিধি মেনে চলতে হবে। অসচেতনতায় কারণে সরকার আবার কঠোর হয়ে লকডাউন দিতে পারে বলেও ইঙ্গিত দেন তিনি।

কাদের বলেন, পদ্মা সেতুর কাজ ৮৭ ভাগ সম্পন্ন হয়েছে। বাকি কাজ দ্রুততম, সময়ে শেষ হলে উন্মুক্ত হবে স্বপ্নের পদ্মা সেতু। একই সঙ্গে এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজের গতি বাড়ানোর নির্দেশনা দেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, অনেক দেশে লকডাউন তুলে স্বাস্থবিধি মেনে চলছে। কিন্তু বিএনপি এ নিয়ে রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টা চালাচ্ছে। বিএনপি নির্বাচনে হেরে এবং করোনায় নিজেদের দায়িত্ব পালন না করে অযথা সমালোচনা করছেন বলেও মনে করেন তিনি।

You may also like