Home চিকিৎসা স্বাস্থ্যের নবনিযুক্ত ডিজি ডা. খুরশীদ আলম

স্বাস্থ্যের নবনিযুক্ত ডিজি ডা. খুরশীদ আলম

by Amir Shohel

ঢাকা : স্বাস্থ্য অধিদফতরের নতুন মহাপরিচালক হিসেবে দায়িত্ব পেলেন ঢাকা মেডিকেল কলেজের সার্জারী বিভাগের অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম। ২৩ জুলাই বৃহস্পতিবার রাষ্ট্রপতির আদেশক্রমে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব মো. আবু রায়হান মিঞার সই করা প্রজ্ঞাপনে বিষয়টি জানানো হয়। তাকে অনতিবিলম্বে কর্মস্থলে যোগ দিতে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

এদিকে, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। বৃহস্পতিবার এই প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

এর আগে, মহামারি করোনাকালে নানা রকম কর্মকাণ্ডে সমালোচনার মুখে পড়ে স্বাস্থ্য অধিদপ্তর। এর মধ্যে মাস্ক, পিপিই ক্রয়ে দুর্নীতি এবং লাইসেন্সের মেয়াদ হওয়া রিজেন্ট হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে চুক্তি করা অন্যতম। এর জেরে অধিদপ্তরের ডিজি আবুল কালাম পদত্যাগ করেন। ২১ জুলাই মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ে এ পদত্যাগপত্র জমা দেন।

ডা. আবুল কালাম আজাদের চাকরির নির্ধারিত মেয়াদ শেষে দুই বছরের চুক্তিতে ছিলেন। ২০২১ সালের ১৪ এপ্রিল তার সেই চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ শেষ হওয়ার কথা ছিল।

ভয়েসটিভি/নিজস্ব প্রতিবেদক/এএস

You may also like