Home সারাদেশ ভূঞাপুরে স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার

ভূঞাপুরে স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার

by Amir Shohel

টাঙ্গাইলের ভূঞাপুরে বেহাল রাস্তা স্বেচ্ছাশ্রমের মাধ্যমে সংস্কার কাজ করছে স্থানীয়রা। এতে আওয়ামীলীগ নেতা, শিক্ষক, শিক্ষার্থী ও স্থানীয় যুবকরা অংশগ্রহণ করে।

৮ নভেম্বর রোববার উপজেলার ফলদা ইউনিয়নের ফলদা হিন্দুপাড়া-চন্ডীপুর রাস্তার সংস্কার কাজ করা হয়।

জানা গেছে, দীর্ঘদিন ধরে ফলদা হিন্দুপাড়া-চন্ডীপুর গ্রামের কাঁচা রাস্তাটি বেহাল দশায় পড়েছিল। এরমধ্যে বন্যা ও ভারি বৃষ্টিতে রাস্তা ভেঙে আরো ক্ষতিগ্রস্থ হয়ে চলাচলে অনুপযোগী হয়ে পড়ে। ফলে চরম দুর্ভোগে পড়ে ওই অঞ্চলের কয়েক হাজার মানুষ। পরে এলাকার বিভিন্ন পর্যায়ের মানুষজন দুর্ভোগ লাঘবে স্বেচ্ছাশ্রমের মাধ্যমে রাস্তা সংস্কারের উদ্যোগ নেয়।

উপজেলার ফলদা শরিফুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সন্তোষ কুমার দত্ত বলেন, সরকারের পাশাপাশি নাগরিকদের এগিয়ে আসতে হবে দেশের উন্নয়নে। বন্যা ও বৃষ্টির কারণে রাস্তাটি ভেঙে গিয়ে ক্ষতিগ্রস্থ হওয়ায় রাস্তা দিয়ে চলাচলে অনুপযোগী হয়ে পড়ে। পরে প্রশাসনের সঙ্গে পরামর্শ করে এলাকার সকলে মিলে স্বেচ্ছাশ্রমের মাধ্যমে রাস্তায় মাটি ফেলে সংস্কার কাজ করা হয়।

ফলদা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইদুল ইসলাম তালুকদার দুদু বলেন, কাঁচা ওই রাস্তাটি প্রতিবছরই কাজ করা হয়। কিন্তু প্রতিবারের বন্যায় তীব্র পানির স্রোতে রাস্তা ভেঙে যায়। তাই এলাকার লোকজন স্বেচ্ছাশ্রমের মাধ্যমে সংস্কার কাজ করছে।

ভয়েসটিভি/এএস

You may also like