Home সারাদেশ হত্যা মামলায় বাজিতপুর উপজেলা আওয়ামী লীগ সম্পাদক রিমান্ডে

হত্যা মামলায় বাজিতপুর উপজেলা আওয়ামী লীগ সম্পাদক রিমান্ডে

by Newsroom

কিশোরগঞ্জে বাজিতপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুনকে (৫০) এক হত্যা মামলায় রিমান্ড দিয়েছেন আদালত। ২৩ নভেম্বর সোমবার দুপুরে শুনানি শেষে অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আদালতের বিচারক আল মামুন জিজ্ঞাসাবাদের জন্যে দুই দিনের জন্যে রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক মুজিবুর রহমান জানান, গত ১১ নভেম্বর রাতে বাজিতপুর পৌর এলাকার পশ্চিম বসন্তপুর সিনেমা হল সংলগ্ন এলাকা থেকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) একটি দল আওয়ামী লীগ নেতা মামুনকে গ্রেফতার করে। ১৫ নভেম্বর এ আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে পাঁচ দিনের রিমান্ড আবেদন করা হয়। শুনানি শেষে দুই দিনের রিমান্ড দেন আদালত।

এর আগে ২০১৭ সালের ২৭ জুন ঈদের রাতে বাজিতপুর পৌরসভার পশ্চিম বসন্তপুরের এক ভাড়া বাসায় ওমর চান ওরফে সাচ্চু (৩২) নামে এক ব্যক্তির ওপর হামলা হয়। গুরুতর আহত সাচ্চু ঘটনার দুইদিন পর চিকিৎসাধীন অবস্থায় মারা যান। নিহত পোল্ট্রি ফিড ব্যবসায়ী সাচ্চু উপজেলার বলিয়াদী ইউনিয়নের শিমুলতলী গ্রামের আব্দুল আউয়ালের ছেলে।

এ ঘটনায় নিহতের বড় ভাই মো. জামাল মিয়া বাদী হয়ে ঘটনার পরদিন অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে বাজিতপুর থানায় একটি মামলা দায়ের করেন। চলতি বছরের ২৩ মে মামলাটির তদন্তের দায়িত্ব পায় পিবিআই।

আর এ হত্যাকাণ্ডে জড়িত থাকার সন্দেহে নান্টু মিয়া ও আল-আমিন নামে দু’জনকে আটক করা হলে তারা এ হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে। আদালতে দেয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে তারা হত্যার মূল পরিকল্পনাকারী হিসেবে  আওয়ামী লীগ নেতা আব্দুল্লাহ আল মামুনের নাম বলেন।

আরও পড়ুন: কোনো মানবপাচারকারীকে ছাড় দেয়া হবে না: র‍্যাব ডিজি

মামুনের নির্দেশে দুই লাখ টাকার বিনিময়ে লায়েছ মিয়াকে খুন করতে যান তারা। কিন্তু ঘটনার রাতে লায়েস মিয়া গ্রামের বাড়িতে ছিলেন এবং সেখান তার বড়ভাই ওমর চান ওরফে সাচ্চু ঘুমিয়ে ছিলেন। ঘাতকরা লায়েস মিয়া ভেবে মশারির ভেতরে ঘুমিয়ে থাকা বড়ভাই সাচ্চুকে উপর্যুপরি ছুরিকাঘাত করে পালিয়ে যায়।

ভয়েস টিভি/এমএইচ

You may also like