Home সারাদেশ হাতিয়ায় ট্রলারডুবি: আরও এক শিশুর মরদেহ উদ্ধার, এখনো নিখোঁজ ৭

হাতিয়ায় ট্রলারডুবি: আরও এক শিশুর মরদেহ উদ্ধার, এখনো নিখোঁজ ৭

by Shohag Ferdaus
নোয়াখালী

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার মেঘনা নদীতে বরযাত্রীবাহী ট্রলারডুবির ঘটনায় মোহাম্মদ হাসান (৭) নামে আরও এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত নববধূসহ ৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ছয় শিশুসহ এখনও নিখোঁজ রয়েছে সাতজন।

১৮ ডিসেম্বর শুক্রবার বিকেল ৩টার দিকে টাংকিরখাল এলাকার মেঘনা নদী থেকে মরদেহটি উদ্ধার করা হয়। উদ্ধারকৃত হাসান নলেরচরের আল আমিন গ্রামের থানারহাট বাজার সংলগ্ন এলাকার আব্দুল কাদেরের ছেলে।

এ ঘটনায় যারা নিখোঁজ রয়েছেন- হাতিয়ার নলেরচর (চানন্দি) ইউনিয়নের আল আমিন গ্রামের নাছির উদ্দিনের স্ত্রী জাকিয়া বেগম (৫৫), একই গ্রামের নার্গিস (৪), রুবেল হোসেনের মেয়ে হালিমা (৫), পূর্ব আজিমপুর গ্রামের রিয়াজ উদ্দিনের মেয়ে নিহা (১), ভয়ারচর গ্রামের ইলিয়াস উদ্দিনের ছেলে আমির হোসেন (২), ভোলার মনপুরার কলাতলী গ্রামের মাইন উদ্দিনের মেয়ে লামিয়া (৩) এবং একই গ্রামের আব্দুর রহিমের ছেলে আলিফ উদ্দিন (২)।

কোস্টগার্ড হাতিয়ার স্টেশন অফিসার লে. বিশ্বজিৎ বড়ুয়া মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে জানান, গত ১৫ডিসেম্বর মঙ্গলবার বিকেলে বরযাত্রীবাহী ট্রলারডুবির পর থেকে নিখোঁজ যাত্রীদের উদ্ধারে কোস্টগার্ড হাতিয়ার দু’টি ও ভোলার একটি ডুবুরিদল সার্চ অ্যান্ড রেসকিউ কার্যক্রম চালিয়ে যাচ্ছে। উদ্ধার অভিযান চলাকালে শুক্রবার বিকেল ৩টার দিকে টাংকিরখাল এলাকার মেঘনা থেকে ভাসমান অবস্থায় শিশু হাসানের মরদেহ উদ্ধার করেছে। নিখোঁজদের উদ্ধারে কোস্টগার্ডের অভিযান অব্যাহত রয়েছে।

গত ১৫ ডিসেম্বর মঙ্গলবার দুপুরে ভোলার মনপুরা উপজেলার কলাতলী গ্রামের বেলালের ছেলে ফরিদ উদ্দিন বিয়ে করতে হাতিয়ার চানন্দি ইউনিয়নের আল আমিন গ্রামে আসে। বিয়ের অনুষ্ঠান শেষ হওয়ার পর বিকেল ৩টার দিকে ৭০-৭৫জন যাত্রী নিয়ে ট্রলারযোগে চানন্দি ঘাট থেকে মনপুরার কলাতলী গ্রামের উদ্দেশে যাত্রা করে। বিকেল সাড়ে ৩টার দিকে মেঘনা নদীর টাংকিরখাল-ঘাসিয়ারচরের মাঝামাঝি এলাকায় তীব্র স্রোতের কবলে পড়ে ট্রলারটি উল্টে যায়। এসময় ট্রলারে থাকা বর ও নববধূসহ সকল যাত্রী নদীতে পড়ে যায়। এদের মধ্যে কয়েকজন সাঁতার দিয়ে কূলে উঠলেও বেশির ভাগ যাত্রী নিখোঁজ হয়। পরে স্থানীয় লোকজন, পুলিশ, নৌ-পুলিশ ও কোস্টগার্ড সদস্যরা ট্রলার ও নৌকার মাধ্যমে রাত পর্যন্ত উদ্ধার অভিযান চালিয়ে বর’সহ অন্তত ৫৫ জনকে জীবিত উদ্ধার করে। এ ঘটনায় শুক্রবার পর্যন্ত নববধূসহ ৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

ভয়েস টিভি/এসএফ

You may also like