Home সারাদেশ হাতিয়ায় নিষিদ্ধ সময়ে নদীতে মাছ ধরায় ১৩ জেলে আটক

হাতিয়ায় নিষিদ্ধ সময়ে নদীতে মাছ ধরায় ১৩ জেলে আটক

by Amir Shohel

মাছের প্রজনন বৃদ্ধির লক্ষ্যে ২০ মে থেকে ৬৫ দিনের জন্য নদীতে মাছ ধরার নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার। এ নির্দেশ অমান্য করে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার মেঘনা নদীতে মাছ ধরায় ১৩ জেলেকে আটক করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে একটি ফিসিং ট্রলার ও মাছ জব্দ করা হয়।

২৩ মে রোববার রাতে উপজেলার ঢালচর এলাকার পশ্চিম মেঘনা নদী থেকে তাদের আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৮জনকে অর্থদণ্ড ও ৫ জনকে মুছলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।

আটককৃতরা হলো, বরিশাল জেলার পাতারহাট উপজেলার হাবিব আওনের ছেলে কালাম আওন, আব্দুল বারেক খার ছেলে মো. বাদল খা, হানিফ তালুকদারের ছেলে বাদশা, কাদের খাঁর ছেলে জাহাঙ্গীর খাঁ, হোসেন শেখের ছেলে দুলাল শেখ, ইসমাইল হাওলাদারের ছেলে ইব্রাহিম হাওলাদার, রমিজ উদ্দিনের ছেলে মায়েব হোসেন, মাতব্বরের ছেলে মো হোসেন, মন্নান হাওলাদারের ছেলে রুহুল আমিন হাওলাদার, রশিদ হাওলাদারের ছেলে ইউসুফ হাওলাদার, হোসেন মুন্সির ছেলে আক্তার মুন্সি, বাবুল শিকদারের ছেলে নোমান শিকদার ও পিন্টু সিকদারের ছেলে মাইদুল শিকদার।

নলচিরা নৌ-পুলিশ ফাঁড়ির কর্মকর্তা একরাম উল্যাহ জানান, মাছের প্রজনন বৃদ্ধির জন্য সকারের নিষেধাজ্ঞা বাস্তবায়ন করতে নিয়মিত নদীতে টহল দিচ্ছেন নৌ পুলিশ। টহলকালে রোববার সন্ধ্যায় নদীতে মাছ ধরার সময় ১৩ জেলে ও মাঝি-মাল্লাকে আটক করা হয়।

আটকদের মধ্যে ৮ জনকে ৮ হাজার টাকা করে জরিমানা ও ৫ জনের মুছলেকা নেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সজিব কান্তি রুদ্র।

ভয়েসটিভি/এএস

You may also like