Home সারাদেশ হামলায় আহত আ.লীগের সভাপতি, সাবেক ভাইস চেয়ারম্যান গ্রেফতার

হামলায় আহত আ.লীগের সভাপতি, সাবেক ভাইস চেয়ারম্যান গ্রেফতার

by Amir Shohel

নীলফামারী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুজার রহমানের উপর অতর্কিত হামলা হয়েছে। ২০ সেপ্টেম্বর রোববার রাত সাড়ে ৯টার দিকে শহরের বাবুপাড়া সড়কে আলমগীরের মোড় নামক স্থানে এই হামলার ঘটে।

এতে জড়িত সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান নাহিদুল ইসলাম নিক্সনকে রাতেই গ্রেফতার করে পুলিশ।
হামলায় আহত সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান নীলফামারী জেনারেল হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

আহত আবুজার রহমানের শ্যালক রাসেল আমিন স্বপন বলেন, রিকশা যোগে একা কলেজ পাড়াস্থ বাড়িতে ফিরছিলেন তিনি। পথিমধ্যে অতর্কিত ভাবে হামলা চালিয়ে দুলাভাইকে জখম করেন নাহিদুল ইসলাম নিক্সন। তাৎক্ষনিক ভাবে স্থানীয়রা উদ্ধার করে তাকে হাসপাতালে নিয়ে যান।

স্বপন জানান, হামলায় ডান হাতের কজ্বি, বাম চোখ ও মাথায় আঘাতপ্রাপ্ত হয়েছেন তিনি। উন্নত চিকিৎসার জন্য তাকে রংপুরে নেয়া হবে।

ঘটনার পরই হাসপাতালে গিয়ে খোঁজ খবর নেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মমতাজুল হকসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।

রাতেই অভিযান চালিয়ে কবরস্থান মোড় থেকে হামলায় জড়িত চতুর্থ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাহিদুল ইসলাম নিক্সনকে গ্রেফতার করে পুলিশ।

পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান বলেন, বিষয়টি জানার পর পরই পুলিশ কাজ শুরু করে এবং জড়িত ব্যক্তিকে গ্রেফতার করতে সক্ষম হয়। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ঘটনায় সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান বাদী হয়ে নীলফামারী থানায় একটি মামলা করেছেন।

নীলফামারী থানার অফিসার ইনচার্জ (ওসি) কে এম আজমিরুজ্জামান বলেন, বিকেলে আদালতের মাধ্যমে গ্রেফতার ব্যক্তিকে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনে আবুজার রহমান চেয়ারম্যান হিসেবে এবং নাহিদুল ইসলাম নিক্সন ভাইস চেয়ারম্যান নির্বাচিন হন। পঞ্চম উপজেলা পরিষদে কেউই নির্বাচনে অংশগ্রহণ করেননি।

ঘটনার প্রতিবাদে বিকেলে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করে আওয়ামী লীগ।

ভয়েসটিভি/এএস

You may also like