Home বিশ্ব বাইডেনকে উপেক্ষা করে হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা ইসরায়েলের

বাইডেনকে উপেক্ষা করে হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা ইসরায়েলের

by Newsroom
ক্ষেপনাস্ত্র

গাজা ভূখণ্ডে উত্তেজনা কমাতে ইসরায়েলের প্রতি আহ্বান জানান যুক্তরাষ্ট্রেরে প্রেজিডেন্ট জো বাইডেন। সে আহ্বান উপেক্ষা করেই ফিলিস্তিনে হামলা অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে ইসরায়েল। দেশটির প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু বলেছেন ‘সুনির্দিষ্ট লক্ষ্য অর্জিত না হওয়া পর্যন্ত’ হামলা চালিয়ে যাওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলের বিমান হামলা গড়িয়েছে টানা দশম দিনে। বৃহস্পতিবার (২০ মে) মধ্যরাত ও ভোরেও ভূখণ্ডটিতে হামলা অব্যাহত রাখে দেশটি। টানা এই হামলায় আরও ৯ জন নিহত হয়েছেন। এতে করে গত দশদিনে ইহুদি এই দেশটির হামলায় নিহত ফিলিস্তিনিদের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে কমপক্ষে ২২৭ জনে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা জানিয়েছে, সংঘর্ষ ও হামলার দশম দিনে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর সঙ্গে যুদ্ধবিরতি নিয়ে আলোচনা করেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। আলোচনায় অস্ত্রবিরতি কার্যকর করতে চলমান উত্তেজনা উল্লেখযোগ্য পরিমাণে কমাতে নেতানিয়াহুর প্রতি আহ্বান জানান ডেমোক্র্যাটিক এই প্রেসিডেন্ট।

অবশ্য, বাইডেনের সঙ্গে ফোনালাপের পর মার্কিন প্রেসিডেন্টের আহ্বান নেতানিয়াহু কানেই তোলেননি বলে মনে হচ্ছে। ইসরায়েলের প্রধানমন্ত্রী বলেছেন, ‘লক্ষ্য অর্জিত না হওয়া পর্যন্ত’ গাজায় হামলা চালিয়ে যেতে বদ্ধপরিকর তিনি।
ইসরায়েলি প্রধানমন্ত্রীর দফতর থেকে দেওয়া এক বিবৃতিতে নেতানিয়াহু বলেছেন, ‘ইসরায়েলের প্রতি আমেরিকান প্রেসিডেন্টের সমর্থনের ভূয়সী প্রসংশা করছি। কিন্তু ইসরায়েলের নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত এবং ‘স্থিতিশীলতা ফিরিয়ে আনতে’ হামলা অব্যাহত রাখবে তেল আবিব।’

আরও পড়ুন : ইসরায়েলের সঙ্গে আমিরাত-বাহরাইনের ‘ঐতিহাসিক’ চুক্তি সই

ভয়েস টিভি/ডি

You may also like