Home সারাদেশ হিলিতে পৌরসভার উদ্যোগে চলছে-নো মাস্ক নো এন্ট্রি কর্মসূচি

হিলিতে পৌরসভার উদ্যোগে চলছে-নো মাস্ক নো এন্ট্রি কর্মসূচি

by Newsroom

হিলি প্রতিনিধি: করোনা ভাইরাসের সংক্রমণরোধে এবার ব্যতিক্রমী এক উদ্যোগ নিলো দিনাজপুরের হিলির হাকিমপুর পৌর কর্তৃপক্ষ। তারা চালু করেছে, নো মাস্ক নো এন্ট্রি কর্মসূচি। এ কর্মসূচি অনুযায়ী, শুধু মাস্ক ব্যবহারকারীদেরই পৌর কার্যালয় ও পৌর এলাকায় ঢুকতে দেয়া হচ্ছে। পাশাপাশি পৌরবাসীদের সতর্ক ও শিশুদের পড়িয়ে দেয়া হচ্ছে মাস্ক।

করোনা সংক্রামণের হার দিনদিন বেড়ে যাওয়ার সরকার ঘোষিত রেড জোন এলাকাগুলোর মধ্যে পড়েছে দিনাজপুর জেলা। তবে অন্য এলাকার চেয়ে স্থলবন্দর হিলিতে করোনা সংক্রমণ অনেকটাই কম। সংক্রমণের হার আরো কমাতে হিলি পৌরসভা মেয়র জামিল হাসেন চলন্ত প্রতিদিন কাউন্সিলর ও কর্মকর্তা কর্মচারিদের নিয়ে পৌরসভায় বিভিন্ন প্রবেশ পথে চালিয়ে যাচ্ছেন -নো মাস্ক নো এন্ট্রি কর্মসূচি।

এসব কর্মসূচিতে মাস্ক ব্যবহার ও সঠিক স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সচেতন করা হচ্ছে নাগরিকদের। এছাড়া মাস্ক ছাড়া পৌর এলাকায় কাউকে ঢুকতে দেয়া হচ্ছে না। করোনার বিস্তাররোধে এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে স্থানীয়রা।

কর্মসূচির অংশ হিসেবে শিশু ও অসহায়দেরও মাস্ক পড়িয়ে দেয়া হচ্ছে। করোনা বিস্তাররোধে এমন পদক্ষেপ নেবে অন্য জনপ্রতিনিধিরা এমন প্রত্যাশা সবার।

রিপোর্ট: মুসা মিয়া
এডিট: সাজিয়া আক্তার

You may also like