Home বিনোদন ১০ কেজি ওজন কমালেন অপু বিশ্বাস

১০ কেজি ওজন কমালেন অপু বিশ্বাস

by Amir Shohel

করোনা মহামারির বর্তমান পরিস্থিতে ‘ছায়াবৃক্ষ’ নামের নতুন চলচ্চিত্রের কাজ শুরু করেছেন চিত্রনায়িকা অপু বিশ্বাস। এ ছবি দিয়েই প্রায় এক বছরের বিরতি থেকে কাজে ফিরছেন এই ঢালিউড তারকা। ছবিটির শুটিং গত ৭ নভেম্বর শুক্রবার শুরু হয় বলে জানা গেছে।

নতুন সিনেমায় শুটিং শুরু করার আগে একটু বদলাতে হয়েছে ঢালিউডের এই চিত্রনায়িকাকে। ছবিতে যে চরিত্রে অপু অভিনয় করছেন, সেই চরিত্রের উপযোগী হয়ে উঠতে প্রায় তিন মাস সময় লেগেছে তাঁর।

অপু বিশ্বাস জানিয়েছেন, ডায়েট ও শরীরচর্চা করে প্রায় ১০ কেজি ওজন কমাতে হয়েছে তাঁকে। কত কেজি থেকে ১০ কেজি কমালেন? এমন প্রশ্নে হাসতে হাসতে অপু বিশ্বাস বলেন, সেটা বলা যাবে না।

তিনি বলেন, কত কেজি কমিয়ে শারীরিক সৌন্দর্য বাড়ালাম, সেটা গুরুত্বপূর্ণ ঘটনা নয়। চরিত্রের প্রয়োজনে সব দিক থেকেই নিজেকে তৈরি করে ক্যামেরার সামনে মানানসইভাবে উপস্থাপন করাটাই বড় ব্যাপার।

অপু বলেন, দীর্ঘদিন ধরে ওজন কমাব কমাব বলে আসছিলাম, কিন্তু করোনার কারণে কোনো শুটিং না থাকায় চাপ বোধ করিনি। আসলে সময়ও হচ্ছিল না। এবার শুটিংয়ের তারিখ চূড়ান্ত হওয়ার কারণে বাধ্য হয়ে ওজন কমানো যুদ্ধ শুরু করি।

রাঙ্গুনিয়ার কোদালা চা–বাগানে ছবির শুটিং শুরু হয়েছে, চলবে ২৫ নভেম্বর পর্যন্ত। ছবিতে অপু বিশ্বাসের বিপরীতে অভিনয় করছেন নীরব। এ ছাড়া আরও অভিনয় করবেন নওশাবা, সুমিত সেনগুপ্ত, শতাব্দী ওয়াদুদ, মাহমুদুল ইসলাম প্রমুখ।

এদিকে শুটিংয়ে অংশ নিতে গত বৃহস্পতিবার চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় পৌঁছেছেন অপু বিশ্বাস। প্রস্তুতি কেমন? জানতে চাইলে শুটিং স্পট থেকে ফোনে অপু বিশ্বাস বলেন, এ ধরনের চরিত্রে প্রথম কাজ করতে যাচ্ছি। যদিও এখন একজন মাঝি বা চা–শ্রমিকের চরিত্র বুঝতে তাঁদের কাছে না গেলেও চলে। হাতের কাছে ইউটিউব থেকেই এ পেশার মানুষগুলোকে মনোযোগ দিয়ে দেখা যায়। তা ছাড়া লোকেশনে বসেও অনেক কিছু শেখার আছে।

বাংলাদেশ সরকারের অনুদানের এ ছবির চিত্রনাট্য লিখেছেন তানভির আহমেদ। পরিচালনা করছেন বন্ধন বিশ্বাস। পরিচালক জানান, রাঙ্গুনিয়ার কোদালা চা–বাগানে ছবির শুটিং শুরু হয়েছে, চলবে ২৫ নভেম্বর পর্যন্ত। ছবিতে অপু বিশ্বাসের বিপরীতে অভিনয় করছেন নীরব। এ ছাড়া আরও অভিনয় করবেন নওশাবা, সুমিত সেনগুপ্ত, শতাব্দী ওয়াদুদ, মাহমুদুল ইসলাম প্রমুখ। এর আগে গত বছরের শেষ দিকে ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ টু’ ছবির শুটিংয়ে অংশ নিয়েছিলেন অপু বিশ্বাস।

ভয়েসটিভি/এএস

You may also like