Home সারাদেশ নাচোলে ১৪৪ ধারা জারি

নাচোলে ১৪৪ ধারা জারি

by Mesbah Mukul

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে একই সময়ে একই স্থানে আওয়ামী লীগ সমর্থিত উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়র দুই পক্ষ পৃথক সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করে সভা-সমাবেশ বন্ধ করে দিয়েছে স্থানীয় প্রশাসন। উপজেলার নাচোল বাসস্ট্যান্ড, ডাক বাংলো পরিষদ, উপজেলা পরিষদ ও এর আশপাশে সোমবার সকাল ৭টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এ আদেশ বহাল থাকবে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরিফ আহম্মেদ।

ইউএনও বলেন, নাচোল উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদের এবং পৌর মেয়র ও আওয়ামী লীগের সভাপতি আব্দুর রশিদ খান ঝালু দুই পক্ষ সোমবার সকাল ১০টায় নাচোল বাসস্ট্যান্ডে সমাবেশ ডাকে। তাই আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় সোমবার সকাল ৭টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে। তবে পরিস্থিতি বিবেচনায় এ আদেশের সময়সীমা বাড়তে পারে।

নাচোল থানার ওসি সেলিম রেজা জানান, আইনশৃঙ্খলা বাহিনী যে কোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত রয়েছে। এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রসঙ্গত, পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুর রশিদ খান ঝালু শহরের বাসস্ট্যান্ডে সোমবার সকালে মানববন্ধন করার প্রস্তুতি গ্রহণ করে। সম্প্রতি নারী কেলেঙ্কারির একটি ভিডিও ভাইরাল হলে আওয়ামী লীগের একটি অংশ মেয়রের নেতৃত্বে প্রতিবাদ ও আন্দোলন করছে। অপরদিকে একই দিনে একই স্থানে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদের সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে সমাবেশ ডাকার প্রস্তুতি নেয়। এরই ধারাবাহিকতায় সোমবার সকালে উপজেলা প্রশাসন আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় সোমবার সকাল ৭টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করে। দীঘদিন ধরে এ ২ নেতার নেতৃত্বে আওয়ামী লীগ দ্বিধাবিভক্ত হয়ে বিভিন্ন কমসূচি পালন করে।

ভয়েসটিভি/এমএম

You may also like