Home বিনোদন ১৬ অক্টোবর থেকে চলবে সিনেমা হল

১৬ অক্টোবর থেকে চলবে সিনেমা হল

by Newsroom

করোনাভাইরাসের কারণে ছয় মাসের বেশি সময় বন্ধ থাকার পর ১৬ অক্টোবর থেকে দেশের সব সিনেমা হল খোলার অনুমতি দিয়েছে সরকার।

সম্প্রতি তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জানান, পরিস্থিতি বিবেচনায় ১৬ অক্টোবর থেকে সিনেমা হলগুলো খোলার অনুমতি দিয়েছে সরকার। এ ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মানার বিষয়টিকে গুরুত্ব দেওয়া হচ্ছে।

তবে ২৩ অক্টেবর থেকে সিনেমা হল স্টার সিনেপ্লেক্স চালু হবে। দর্শক এবং নিজেদের কর্মীদের স্বাস্থ্যবিধি নিশ্চিতসহ প্রয়োজনীয় সব প্রস্তুতি গ্রহণের সুবিধার্থে হল কর্তৃপক্ষ এক সপ্তাহ সময় নিয়ে কার্যক্রম শুরু করবে বলে জানা গেছে।

হলের সিনিয়র ম্যানেজার মেসবাহ উদ্দিন আহমেদ জানান, করোনাভাইরাসের কারণে গত ১৯ মার্চ থেকে এই মাল্টিপ্লেক্সসহ দেশের সব সিনেমা হল বন্ধ হয়ে যায়। দীর্ঘদিন বন্ধ থাকার কারণে তাঁদের কর্মীরা অনেকে ঢাকার বাইরে ছিলেন, সিনেমা হল খোলার বিষয়ে সরকারের অনুমতির খবরে তাঁরা ঢাকায় আসার পর তাঁদের করোনা টেস্ট করা এবং প্রয়োজন সাপেক্ষে কোয়ারেন্টিনে রাখাসহ স্বাস্থ্য নিরাপত্তার জন্য যাবতীয় পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। তাই তাঁদের একটু সময় লাগছে।

দীর্ঘদিন বন্ধ থাকার কারণে সিনেমা হলগুলো চরম সংকটময় অবস্থায় পড়েছে। বড় অঙ্কের আর্থিক ক্ষতির মুখে পড়েছেন হল মালিকরা। এ অবস্থা থেকে উত্তরণের জন্য প্রধানমন্ত্রীর কাছে আবেদন করে হল মালিক এবং চলচ্চিত্রশিল্প সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠন। প্রধানমন্ত্রী সে আবেদনে সাড়া দিয়ে আর্থিক সহায়তা তহবিল প্রদান করেন।

ভয়েস টিভি/এমএইচ

You may also like