Home জাতীয় ২৪ ঘণ্টায় শনাক্ত ৫২৫

২৪ ঘণ্টায় শনাক্ত ৫২৫

by Amir Shohel
২৪ মৃত্যু

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ১২ জন এবং শনাক্ত হয়েছেন ৫২৫ জন। এখনও পর্যন্ত দেশে করোনায় মোট মারা গেছেন ৮ হাজার ১৪৯ জন। নতুন করে শনাক্ত হয়েছেন ৫১২ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ৩৬ হাজার ১০৭ জনে।

২ ফেব্রুয়ারি মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৬৩৫টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৪৫২টি। এ পর্যন্ত মোট ৩৬ লাখ ৭৮ হাজার ৬৪৯টি নমুনা পরীক্ষা করা হয়। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫১২ জন, এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৮০ হাজার ৭২৮ জন।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়,শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ৩ দশমিক ৬৩ শতাংশ এবং এ পর্যন্ত মোট ১৪ দশমিক ৫৭ শতাংশ শনাক্ত করা হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৮৯ দশমিক ৬৭ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৫২ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ১১ জন পুরুষ এবং ১ জন নারী। এখনও পর্যন্ত পুরুষ ৬ হাজার ১৭৭ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন এক হাজার ৯৭২ জন। বয়স বিশ্লেষণে দেখা যায় যায়,মৃত ১২ জনের মধ্যে ৬০ ঊর্ধ্ব ৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ৬ জন,চট্টগ্রামে ১ জন, রাজশাহীতে ২ জন, ময়মনসিংহে ১ জন, সিলেটে ১ জন এবং বরিশালে ১ জন মারা গেছেন। ১২ জনের সবাই হাসপাতালে মৃত্যুবরণ করেন।

ভয়েসটিভি/এএস

You may also like