Home জাতীয় দেশে আরও ৩৯ জনের মৃত্যু

দেশে আরও ৩৯ জনের মৃত্যু

by Newsroom
করোনায় শনাক্ত

ঢাকা: দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৯ জনের মৃত্যু হয়েছে। আর নতুন করে আক্রান্ত হয়েছে ২ হাজার ৪০১ জন। এ নিয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৮৬১জনে। অন্যদিকে করোনায় শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৯০ হাজার ৩৬০ জনে।

২১ আগস্ট শুক্রবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৯১টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৩ হাজার ১৫৫ জনের। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৯৪৩টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১৪ লাখ ২০ হাজার ৪৯৯টি। ২৪ ঘণ্টায় মৃত ৩৯ জনের মধ্যে ২৭ জন পুরুষ ও নারী ১২ জন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩৬ জন ও বাড়িতে তিনজন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৫৮০ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৫৭৬ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৬৫ হাজার ৬১৬ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৪৫ হাজার ৩২১ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ২০ হাজার ২৯৫ জন।

এতে আরও জানানো হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন তিন হাজার ৬২৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন এক লাখ ৭২ হাজার ৬১৫ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৮ দশমিক ৫৫ শতাংশ।

এখন পর্যন্ত শনাক্তের হার ২০ দশমিক ৪৪ শতাংশ। শনাক্তের বিবেচনায় সুস্থতার হার ৫৯ দশমিক ৪৫ শতাংশ এবং মৃত্যুহার এক দশমিক ৩৩ শতাংশ বলে জানানো হয়।

ভয়েস টিভি/টিআর

You may also like