Home বিশ্ব বিশ্বে করোনা রোগী ৩ কোটি ৬০ লাখ ছাড়িয়েছে

বিশ্বে করোনা রোগী ৩ কোটি ৬০ লাখ ছাড়িয়েছে

by Newsroom

বিশ্বে করোনা ভাইরাস মহামারিতে আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৬০ লাখ ছাড়িয়েছে। আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে প্রায় ১০ লাখ ৫৫ হাজারে।

কোভিড-১৯-এর পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারসের তথ্য অনুযায়ী, ৭ অক্টোবর বুধবার সকাল সাড়ে ৯টা পর্যন্ত বিশ্বব্যাপী করোনায় (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ৬০ লাখ ৪১ হাজার ৭৮৩ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ১০ লাখ ৫৪ হাজার ৬০৪ জনের। আর এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২ কোটি ৭১ লাখ ৪৫ হাজার ৫২৬ জন।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। বুধবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৭৭ লাখ ২২ হাজার ৭৪৬ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ১৫ হাজার ৮১২ জনের। আর এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪৯ লাখ ৩৫ হাজার ৫৪৫ জন।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৪৯ লাখ ৭০ হাজার ৯৫৩ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৪৭ হাজার ৫৭১ জনের। আর এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছে ৪৩ লাখ ৫২ হাজার ৮৭১ জন।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৬৭ লাখ ৫৪ হাজার ১৭৯ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৪ হাজার ৫৯১ জনের। আর এ পর্যন্ত সেরে উঠেছে ৫৭ লাখ ৪১ হাজার ২৫৩ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৮৮টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

করোনা পরিস্থিতি নিয়ে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, ৬ অক্টোবর মঙ্গলবারের দেয়া তথ্য মতে দেশে ৩ লাখ ৭১ হাজার ৬৩১ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। মোট মৃত্যু হয়েছে ৫ হাজার ৪০৫ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ২ লাখ ৮৪ হাজার ৮৩৩ জন।

ভয়েস টিভি/এমএইচ

You may also like