Home বিশ্ব ৩ কোটি ৮৯ লাখ ৬০ হাজার করোনা রোগী সুস্থ

৩ কোটি ৮৯ লাখ ৬০ হাজার করোনা রোগী সুস্থ

by Amir Shohel
১১ কোটি

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে। ভাইরাসটিতে বিশ্বজুড়ে এ পর্যন্ত ৫ কোটি ৫৯ লাখ ৪০ হাজার ১৪৫ জন মানুষ আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১৩ লাখ ৪৩ হাজার ১৫৩ জনের। ইতোমধ্যে সেরে উঠেছেন উঠেছেন ৩ কোটি ৮৯ লাখ ৬০ হাজার ৩৭৭ জন। ১৮ নভেম্বর বুধবার সকাল ১০টা পর্যন্ত আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারসের দেয়া তথ্যে এ সংখ্যা জানা গেছে।

বিশ্বে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। বুধবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ১৬ লাখ ৯৫ হাজার ৭১১ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৫৪ হাজার ২৫৫ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৫৯ লাখ ১১ হাজার ৭৫৮ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৬৬ হাজার ৭৪৩ জনের।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৮৯ লাখ ১২ হাজার ৭০৪ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৩১ হাজার ৩১ জনের।

২০১৯ সালের ডিসেম্বরে চীন উহান শহর থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৮৮টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনা ভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

ভয়েসটিভি/এএস

You may also like