Home শিক্ষাঙ্গন ক্যান্সার থেকে মুক্তি চায় দুলাল, প্রয়োজন ৫ লাখ টাকা

ক্যান্সার থেকে মুক্তি চায় দুলাল, প্রয়োজন ৫ লাখ টাকা

by Shohag Ferdaus
নোবিপ্রবি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ভাষা শহীদ আব্দুস সালাম হলের পরিচ্ছন্নতাকর্মী দুলাল মিয়া খাদ্যনালীতে ক্যান্সারে আক্রান্ত। ঢাকায় উন্নত চিকিৎসার জন্য ৫ লাখ টাকা প্রয়োজন। এত টাকা জোগাড় করা তার পরিবারের পক্ষে সম্ভব নয়, তাই সবার সহযোগিতা চেয়েছেন তিনি।

জানা যায়, নোয়াখালী জেলার সদর উপজেলার ইসলামগঞ্জের দুলাল মিয়া গত ৫ বছর ধরে বিশ্ববিদ্যালয়ের ভাষা শহীদ আব্দুস সালামে হলে পরিচ্ছন্নতাকর্মী হিসেবে কাজ করে আসছেন। দীর্ঘদিন অসুস্থ থাকার পর ঢাকার একটি বেসরকারি হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষায় তিনি জানতে পারেন, খাদ্যনালীতে ক্যান্সারে আক্রান্তের কথা।

দুলাল মিয়ার স্ত্রী কোহিনুর বেগম জানান, দুলাল মিয়ার উন্নত চিকিৎসার জন্য ঢাকার মহাখালী জাতীয় ক্যান্সার হাসপাতালে ভর্তি করানো হয়েছে। চিকিৎসকেরা জানিয়েছেন, দুলালের খাদ্যনালীতে দ্রুত অপারেশন করা প্রয়োজন। এর জন্য প্রয়োজন হবে ৫ লাখ টাকা। যা দুলালের পরিবারের পক্ষে বহন করা একেবারেই অসম্ভব ।

দুলালের স্ত্রী আরও জানান, দুলাল তর পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। ২ সন্তানের জনক দুলালের ওপর নির্ভরশীল গোটা পরিবার। ভাষা শহীদ আব্দুস সালাম হল প্রশাসন দুলালের চিকিৎসার জন্য আগে ৫০ হাজার টাকা অনুদান প্রদান করেছে। তিনি বিশ্ববিদ্যালয় প্রশাসন, সাধারণ শিক্ষার্থী ও সমাজের বিত্তশালীদের কাছে আর্থিক সহযোগিতা কামনা করেছেন।

ভয়েস টিভি/এসএফ

You may also like