Home সারাদেশ পটুয়াখালীতে পরিবেশ ক্ষতিকারক ৬০ হাজার কেজি পলিথিন জব্দ

পটুয়াখালীতে পরিবেশ ক্ষতিকারক ৬০ হাজার কেজি পলিথিন জব্দ

by Shohag Ferdaus
পলিথিন জব্দ

পটুয়াখালীর মির্জাগঞ্জে অভিযান চালিয়ে ১ কোটি ২০ লাখ টাকা মূল্যের ৬০ হাজার কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ করেছেন প্রসাশন। এসময় তিন ব্যবসায়ীকে ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রায়হানুজ্জামান।

৫ মে বুধবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৮ এর কমান্ডার মো. রাজীব ফারহানের নেতৃত্বে ও পটুয়াখালী পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক আনজুমান নেছার সহযোগিতায় সুবিদখালী বাজারে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে বাচ্ছু হার্ডওয়ার (দোকান ও গোডাউন) থেকে ৪০ হাজার কেজি, চুন্নু হার্ডওয়ার (দোকান ও গোডাউন) থেকে ১২হাজার কেজি ও মিঠু স্টোর (দোকান ও বাসা) থেকে ৮ হাজার কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়।

এ সময় বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ এর ৬ (ক) ধারা লঙ্ঘনের দায়ে বাচ্ছু হার্ডওয়ারকে ৫০ হাজার, চুন্নু হার্ডওয়ারকে ৩০ হাজার এবং মিঠু স্টোরকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। জব্দকৃত নিষিদ্ধ পলিথিন পরিবেশ অধিদপ্তর পটুয়াখালীর প্রতিনিধির জিম্মায় দেয়া হয়।

পটুয়াখালী র‌্যাব ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক ও অতিরিক্ত পুলিশ সুপার মো. রাজীব ফারহান বিষয়টি নিশ্চিত করেছেন।

ভয়েস টিভি/এসএফ

You may also like