Home জাতীয় ৩৮তম বিসিএসের ৭ শ জনকে নন-ক্যাডারে নিয়োগের সুপারিশ

৩৮তম বিসিএসের ৭ শ জনকে নন-ক্যাডারে নিয়োগের সুপারিশ

by Shohag Ferdaus
৪৩তম বিসিএসের

৩৮তম বিসিএসে চূড়ান্ত ফলাফলে উত্তীর্ণ হওয়ার পরও যারা ক্যাডার পাননি তাদের মধ্য থেকে ৭ শ জনকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগের জন্য সুপারিশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

২ জুন বুধবার কমিশনের বিশেষ সভায় এ প্রার্থীদের বিসিএসের মেধাক্রম এবং সংশ্লিষ্ট পদের নিয়োগবিধির ভিত্তিতে এ নিয়োগের সুপারিশ করা হয়। পিএসসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৩৮তম বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হলেও পদ স্বল্পতায় ছয় হাজার ১৭৩ ক্যাডার পদে নিয়োগের সুপারিশ পাননি। তাদের মধ্য থেকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগের জন্য পাঁচ হাজার ৩২ জন কমিশনে আবেদন করেন। তাদের মধ্যে থেকে এবার ৭ শ জন নিয়োগ পেলেন।

এর আগে ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করে বিভিন্ন ক্যাডারে দুই হাজার ২০৪ জনকে নিয়োগের সুপারিশ করে পিএসসি। তার মধ্যে থেকে ৫৪১ জনকে নিয়োগ দেয়া হয়েছিল।

যারা চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ হয়েও ক্যাডার পাননি তাদের মধ্য থেকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগ দেওয়ার প্রক্রিয়া শুরু হয় ৩১তম বিসিএস থেকে।

বিসিএসে উত্তীর্ণদের মধ্য থেকে (যারা ক্যাডার পায়নি) দ্বিতীয় শ্রেণির কর্মকর্তা হিসেবে নিয়োগ দিতে ২০১৪ সালের ১৬ জুন নন-ক্যাডার পদের নিয়োগ বিধিমালা সংশোধন করে সরকার।

ভয়েস টিভি/এসএফ

You may also like