Home সারাদেশ ৯৯৯-এ পথচারীর ফোন, হারানো শিশু ফিরে পেলো মা

৯৯৯-এ পথচারীর ফোন, হারানো শিশু ফিরে পেলো মা

by Amir Shohel

ময়মনসিংহের মুক্তাগাছায় সাদিকা (৫) নামে হারিয়ে যাওয়া শিশুটি ফিরে পেয়েছে মায়ের কোল। ৯৯৯ এ শিশুর খোঁজ পেয়ে ২০ নভেম্বর শুক্রবার রাত সাড়ে আটটার দিকে মা ফালানী বেগমের কাছে তুলে দিয়েছে মুক্তাগাছা থানা পুলিশ।

থানা পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার মুজাটি এলাকার একটি ভাড়া বাসায় থাকতো ওই শিশুর মা। তিনি একটি হোটেলে কাজ করেন। শুক্রবার সকাল ১০টার দিকে শিশুটি হারিয়ে যায়। এরপর থেকেই খোঁজাখুঁজিতে পাগলপ্রায় মা।

এরপর উপজেলার ফরেস্ট অফিস মোড়ে সন্ধ্যা ৭টার দিকে অপরিচিত শিশুকে দেখতে পায় একজন সচেতন নাগরিক। এ সময় ৯৯৯ এ ফোন দেন তিনি। তাৎক্ষণিক এএসআই জাহাঙ্গীর এবং এএসআই কামরুল ফরেস্ট অফিস মোড় থেকে শিশুটিকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

এ বিষয়ে মুক্তাগাছা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার বিশ্বাস বলেন, শিশুদের দিকে পরিবারকে বেশি করে খেয়াল রাখা প্রয়োজন। ৯৯৯ এর মাধ্যমে পাওয়া সাদিকা নামের ওই শিশুর অভিভাবকদের অনেক খোঁজাখুঁজি করে রাত সাড়ে ৮টার দিকে শিশুটির মা ফালানী বেগমের কোলে ফিরিয়ে দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, আমরা চাই যেকারো সামনে ঘটে যাওয়া ঘটনা বা দুর্ঘটনা ৯৯৯ এর মাধ্যমে পুলিশকে জানানো হোক। আমরা সেবা দিতে সর্বদা প্রস্তুত আছি।

ভয়েসটিভি/এএস

You may also like