Home বিশ্ব করোনায় মৃত্যু ছাড়ালো ৯ লাখ ৮৭ হাজার

করোনায় মৃত্যু ছাড়ালো ৯ লাখ ৮৭ হাজার

by Newsroom
করোনায় মৃত্যু

বিশ্বব্যাপী জেঁকে বসা করোনার প্রভাব কিছুতেই থামানো যাচ্ছেনা। ভাইরাসটিতে মোট শনাক্তের সংখ্যা প্রায় ৩ কোটি ২৪ লাখ ১১ হাজার ছাড়িয়েছে। এর মধ্যে মৃত্যু সংখ্যা ছাড়ালো ৯ লাখ ৮৭ হাজার।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, ২৫ সেপ্টেম্বর শুক্রবার সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনায় মৃত্যু হয়েছে ৯ লাখ ৮৭ হাজার ৭৪২ জনের। একই সঙ্গে শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ২৪ লাখ ১১ হাজার ৪১৫ জনে।

এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ৩৯ লাখ ২৫ হাজার ৪০৬ জন। বিশ্বে এখন পর্যন্ত করোনায় শনাক্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। বিশ্বে সর্বোচ্চ শনােক্তের সংখ্যাও এই দেশটিতেই।

দেশটিতে মোট মৃত্যু হয়েছে ২ লাখ ৭ হাজার ৫৩৮ জন। আর শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭১ লাখ ৮৫ হাজার ৪৭১ জনে।

শনাক্তে দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৫৮ লাখ ১৬ হাজার ১০৩ জন। আর মারা গেছেন ৯২ হাজার ৩১৭ জন।

শনাক্তে তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৪৬ লাখ ৫৯ হাজার ৯০৯ জন। মারা গেছেন ১ লাখ ৩৯ হাজার ৮৮৩ জন।

মৃত্যুর তালিকায় চতুর্থ অবস্থানে আছে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ৭৫ হাজার ৪৩৯ জন। আর এ পর্যন্ত শনাক্ত হয়েছে ৭ লাখ ১৫ হাজার ৪৫৭ জন।

শনাক্তের তালিকায় চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত ১১ লাখ ২৮ হাজার ৮৩৬ জন শনাক্ত হয়েছে। আর মারা গেছেন ১৯ হাজার ৯৪৮ জন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

ভয়েস টিভি/টিআর

You may also like