Home বিনোদন ‌‘কুইন অফ এক্সপ্রেশন’ রাশমিকা এবার বলিউড মিশনে

‌‘কুইন অফ এক্সপ্রেশন’ রাশমিকা এবার বলিউড মিশনে

by Amir Shohel

তাকে বলা হয়ে থাকে কুইন অফ এক্সপ্রেশন। মন ভোলানো হাসি, অভিনয়, এক্সপ্রেশন ও শরীরি সৌন্দর্যে মুগ্ধ করেছেন ভক্তকুল। ভক্তরা ভালোবেসেই দিয়েছেন এই নাম। সার্চ ইঞ্জিন গুগলে ‘ভারতের জাতীয় ক্রাশ ২০২০’ নির্বাচিত হন এই অভিনেত্রী। বলছি ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী রাশমিকা মান্দানার কথা ।

বলিউডে পা রেখেছিলেন গেলো বছরই র্যিপ গায়ক বাদশার সাথে একটি আইটেম গানে। শীঘ্রই বলি মুভিতে পা রাখতে চলেছেন রাশমিকা। হিন্দি ভাষার গুডবাই ও মিশন মজনু সিনেমার শ্যুটিংও শেষ হয়েছে ইতিমধ্যে।

রশ্মিকা মন্দানা কর্ণাটকের কোড়গু জেলার একটি শহর বিরাজপেটে ১৯৯৬ সালের ৫ এপ্রিল জন্মগ্রহণ করে। বিজ্ঞান ও বাণিজ্য কলেজ থেকে মনোবিজ্ঞান, সাংবাদিকতা এবং ইংরেজি সাহিত্যে স্নাতক ডিগ্রি অর্জন করেন। পড়াশুনার পাশাপাশি এবং বেশ কয়েকটি বিজ্ঞাপনেও কাজ করেছিলেন, কিন্তু যার স্বপ্ন ছিলো বিখ্যাত হওয়ার তাকে কি ডিগ্রীতে আটকে রাখা যায়।

মডেলিংয়ের মাধ্যমে ক্যারিয়ার শুরু করা রাশমিকা ২০১২ সালে ‘ক্লিন অ্যান্ড ক্লিয়ার ফ্রেস অব ইন্ডিয়া’ মুকুট যেতেন, ক্লিন অ্যান্ড ক্লিয়ার এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে যুক্ত হয়েছিলেন। তারপরে লামোডে বেঙ্গালুরুর টপ মডেল হান্টে ২০১৩-তে তিনি টিভিসির খেতাব অর্জন করেন। প্রতিযোগিতায় তার চিত্রগুলি কিরিক পার্টি-এর নির্মাতাদের মুগ্ধ করেছিল, ফলস্বরূপ ২০১৬ সালে কন্নড় ভাষার ‘কিরিক পার্টি’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন। অভিষেকেই বাজিমাত করে এই অভিনেত্রী।‘কিরিক পার্টি সিনেমার জন্য সাউথ ইন্ডিয়ান ইন্টারন্যাশনাল মুভি অ্যাওয়ার্ড লাভ করেন।

এরপর ‘চালো’ সিনেমার মাধ্যমে তেলেগু সিনেমায় অভিষেক হয় রাশমিকার। অল্প সময়ের মধ্যে দর্শক হৃদয়ে জায়গা করে নেন তিনি। গীতা গোবিন্দাম, ডিয়ার কমরেড , এর মতো জনপ্রিয় সিনেমায় অভিনয় করেছেন এই অভিনেত্রী। গীতা গোবিন্দাম-এ অভিনয় তার ক্যারিয়ারের মোর ঘুরিয়ে দিয়েছে, তেলুগু চলচ্চিত্রে সর্বাধিক মুনাফা অর্জনকারীদের তালিকায় স্থান করে নেয় এবং ব্যাপক পরিচিতি লাভ করেন এই এক্সপ্রেশন কুইন। রাশমিকা অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা সুলতান। গেলো ২ এপ্রিল মুক্তি পায় সিনেমাটি। এ সিনেমার মাধ্যমে তামিল ফিল্ম ইন্ডাস্ট্রিতে অভিষেক ঘটে তার।তা ছাড়া রাশমিকা অভিনীত তেলেগু ভাষার পুষ্পা মুক্তির অপেক্ষায় রয়েছে।

খুবই স্বল্পসংখ্যক অভিনেত্রীর মধ্যে রাশমিকা অন্যতম, যিনি অল্প সময়ের মাঝে কোন চলচ্চিত্রে ১ বিলিয়ন রুপি আয় করেছিলেন। তেলুগু এবং কন্নড় চলচ্চিত্র শিল্পে তিনি অন্যতম জনপ্রিয় এবং সর্বাধিক পারিশ্রমিক নেন এই অভিনেত্রী ।৫ বছরের ক্যারিয়ার জীবনে পেয়েছেন ১৪ টি পুরুষ্কার সহ একাধিক সম্মাননা।ইন্ডিয়ান ইন্টারন্যাশনাল মুভি এওয়ার্ড,আইফা,পিপল ক্রিটিকস ,মোস্ট পপুলার অফ দি ইয়ার এওয়ার্ড সহ বেশ কয়েকটি এওয়ার্ড রয়েছে তার ঝুলিতে।সর্বশেষ তার ঝুলিতে যোগ হয় বি এল উইনার এওয়ার্ড।

বিখ্যাত মানুষের প্রেম ভালবাসার কাহিনি ও কিছুটা অদ্ভুদ।কিরিক পার্টি সিনেমাটি নির্মাণের সময় রাশমিকা অভিনেতা রক্ষিত শেঠির সাথে ডেটিং করতেন, এবং ভালবাসার বন্দনে জরিয়েছিলেন। ২০১৭ সালের ৩ জুলাই রাশমিকার নিজ শহর বিরাজপেটে একটি ব্যক্তিগত অনুষ্ঠানে তাদের বাগদান সম্পন্ন হয়েছিল। কিন্তু এই যুগল পারস্পরিক অসামঞ্জস্যতার বিষয়গুলি উল্লেখ করে ২০১৮ সালের সেপ্টেম্বরে তাদের সম্পর্ক ছিন্ন করে।

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ম্যাগাজিন ফোর্বস এর বিচারে সামাজিক যোগাযোগ মাধ্যমে ইন্ডিয়ার সবচেয়ে প্রভাবশালী তারকা নির্বাচিত হয়েছেন রাশমিকা মান্দানা।তারকাদের পোস্টে গড় লাইক, গড় কমেন্ট, এনগেজমেন্ট রেট, গড় ভিডিও ভিউ এবং ফলোয়ারের সংখ্যার ওপর নির্ভর করেই তালিকা তৈরি হয়েছে। ৯.৮৮ নম্বর পেয়ে তালিকার প্রথমে রয়েছেন এই অভিনেত্রী। বর্তমানে ইনস্টাগ্রামে রাশমিকার অনুসারী ২৪.৬ মিলিয়ন। ৯.৬৭ নম্বর নিয়ে এ তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছেন বিজয় দেবরকোন্দা।

ভয়েসটিভি/এএস

You may also like