Home জাতীয় অচিরেই সুদিন ফিরে আসার প্রত্যাশা প্রধানমন্ত্রীর

অচিরেই সুদিন ফিরে আসার প্রত্যাশা প্রধানমন্ত্রীর

by Newsroom

ভয়েস রিপোর্ট: অচিরেই সুদিন ফিরে আসার প্রত্যাশা করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, করোনার কারণে অর্থনৈতিক গতিশীলতা কিছুটা স্থবির হয়ে গেছে। তবে এমন দিন থাকবে না। সরকার যেকোনও প্রতিবন্ধকতা মোকাবিলা করে এগিয়ে যেতে পারবে।

মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদ-একনেক বৈঠকে দেশের অর্থনৈতিক কর্মকাণ্ডের স্থবিরতাও তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, সবাই স্বাস্থ্য সুরক্ষিত রেখেই নিজ কর্মস্থলে কাজ করে যেতে হবে। যেন দেশের মানুষ যেন কষ্ট না পায়। সরকার দেশের অসহায় মানুষের কথা বেশি চিন্তা করছে।

তিনি বলেন, বাংলাদেশের অর্থনীতির যে গতিশীলতা পেয়েছিল করোনা ভাইরাসে স্থবিরতা দেখা দিয়েছে। এটা শুধু বাংলাদেশ নয়, বিশ্বব্যাপী চলছে। দেশের মানুষ যাতে কষ্ট পায় সেদিকে লক্ষ্য রেখে বন্ধ প্রতিষ্ঠান খুলে দেয়া হয়েছে।

সরকার প্রধান দেশবাসীকে স্বাস্থ্যবিধি মানার আহ্বান জানিয়ে বলেন, যেটা আন্তর্জাতিকভাবে স্বীকৃতি সেটা মেনেই চলতে হবে। মনে রাখতে হবে নিজের সুরক্ষা মানে অপরকে সুরক্ষিত করা। সবাই নিজের পরিবার এবং সহকর্মীদের সুরক্ষিত রাখতে আন্তরিকভাবে চেষ্টা করবো। এটা হবে আমাদের সিদ্ধান্ত।

তিনি বলেন, বাংলাদেশ আজ অর্থনীতিতে যেভাবে এগিয়ে যাচ্ছিল তাতে মুজিব বর্ষেই দারিদ্রের হার কমিয়ে এনে বাংলাদেশকে একটা উন্নয়নশীল দেশ হিসেবে একটা উচ্চতর পর্যায়ে নিয়ে যাবো। করোনার কারণে সেই গতিশীলতা কিছুটা স্থবির হয়ে গেছে। তবে এরকম দিন থাকবে না।

You may also like