Home ভিডিও সংবাদ অনুমোদনহীন ক্লিনিকে পল্লী চিকিৎসক দিয়ে চলছে চিকিৎসা

অনুমোদনহীন ক্লিনিকে পল্লী চিকিৎসক দিয়ে চলছে চিকিৎসা

by Newsroom

চট্টগ্রাম :চট্টগ্রামের সাতকানিয়ায় অবৈধভাবে গড়ে ওঠা অনুমোদনহীন হেলথ ডায়াগনস্টিক এন্ড ডায়াবেটিক সেন্টারে চিকিৎসকের সাইনবোর্ড ঝুলিয়ে পল্লী চিকিৎসক দিয়ে চিকিৎসা দেওয়ার অভিযোগ উঠেছে। সংশ্লিষ্ট প্রশাসনের অনুমোদন না থাকায় সেবার মান নিয়েও উঠেছে নানা প্রশ্ন।

সাতকানিয়া উপজেলার কাঞ্চনা ফুলতলা এলাকার এ ক্লিনিক নিয়ে এলাকাবাসীর অভিযোগ, চিকিৎসা নিতে আসা মানুষদের অসহায়ত্বকে পুঁজি করে নানা ধরণের ফাঁদ পাতছে প্রতিষ্ঠানটি। এতে কয়েকজন চিকিৎসকের নামে সাইনবোর্ড ঝুলানো হলেও বিশেষজ্ঞ কোনো চিকিৎসক নেই। ক্লিনিকের মালিকপক্ষ প্রভাবশালী হওয়ায় এসব অপচিকিৎসার বিরুদ্ধে মুখ খুলতে ভয় পায় বলে জানান স্থানীয়রা।

এসব অভিযোগের সত্যতা নিশ্চিত করতে ভয়েস টিভির প্রতিবেদক প্রতিষ্ঠানটিতে গেলে পরিচালকদের কাউকে পাওয়া যায়নি। তাছাড়া কোন ধরণের তথ্য প্রদান করাতো দূরে থাক ক্লিনিকে প্রবেশ করতেই প্রতিষ্ঠানটির কর্মচারীদের মারমুখি আচরণের শিকার হতে হয়। পরে মুঠোফোনে কথা হয় প্রতিষ্ঠানটির পরিচালক আবুল কালামের সঙ্গে, সংবাদ সংগ্রহে যাওয়া সাংবাদিকদের সঙ্গে ক্লিনিকের কর্মচারীদের অশালীন আচরণের জন্য দুঃখ প্রকাশ করে দায় এড়ানোর চেষ্টা করেন তিনি।

স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রমজান আলী জানান, পরিষদ থেকে ট্রেড লাইসেন্স নিলেও চিকিৎসার নামে সাধারণ মানুষের ক্ষতি করে এমন কোনো প্রতিষ্ঠান তার এলাকায় চান না তিনি।

সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এম এ মজিদ ওসমানী জানান, স্বাস্থ্যসেবা নিয়ে কারো প্রতারণা বরদাস্ত করা হবে না। বিষয়টি নিয়ে স্থানীয়দের কাছ থেকে অভিযোগ পেয়েছেন জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুর এ আলম বলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে সঙ্গে নিয়ে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সম্পাদনা : সাম্মা/আমির

You may also like