Home জাতীয় অবস্থার উন্নতি হয়নি ব্যারিস্টার রফিক উল হকের

অবস্থার উন্নতি হয়নি ব্যারিস্টার রফিক উল হকের

by Amir Shohel
রফিক-উল হক

আদ-দ্বীন হাসপাতালে লাইফ সার্পোটে থাকা সাবেক অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার রফিক উল হকের অবস্থার কোনও পরিবর্তন বা উন্নতি হয়নি। সংকটাপন্ন অবস্থাতেই রয়েছেন। ২৩ অক্টোবর শুক্রবার এ তথ্য জানান হাসপাতালের মহাসচিব ডা. নাহিদ ইয়াসমীন।

তিনি বলেন, ২০ অক্টোবর মঙ্গলবার রাতে তাকে ভেন্টিলেশনে নেওয়ার পর যে সংকটাপন্ন অবস্থাতে ছিলেন তিনি, সেভাবেই আছেন। তার অবস্থার কোনও পরিবর্তন বা উন্নতি হয়নি।

গত ১৫ অক্টোবর ব্যারিস্টার রফিক উল হককে ওই হাসপাতালে ভর্তি করা হয়। এরপর গত ২০ অক্টোবর রাতে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ভেন্টিলেশনে দেওয়া হয়।

ডা. ইয়াসমীন জানান, আদ-দ্বীন হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. রিচমন্ড রোনাল্ড গোমেজের অধীনে ভর্তি হন ব্যারিস্টার রফিক উল হক। পরে তার নেতৃত্বে কার্ডিওলজি, নেফ্রোলজি, নিউরো মেডিসিন, ক্রিটিক্যাল কেয়ার বিভাগের চিকিৎসকদের নিয়ে মেডিক্যাল বোর্ড গঠন করা হয়। মেডিক্যাল বোর্ডের পরামর্শ অনুযায়ী তার চিকিৎসা চলছে।

তিনি আরও জানান, যেহেতু তার স্ট্রোক হয়েছে তাই ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস অ্যান্ড হসপিটালের পরিচালক অধ্যাপক ডা. কাজী দ্বীন মোহাম্মদ নিজে এসে তাকে দেখে গেছেন। তিনিও চিকিৎসার বিষয়ে গাইড করছেন।

ভয়েসটিভি/এএস

You may also like