Home জাতীয় অনুমোদন পেলো ১৪টি আইপি টিভি

অনুমোদন পেলো ১৪টি আইপি টিভি

by Newsroom
৯২ দৈনিক পত্রিকা

দেশের ডিজিটাল সংবাদমাধ্যম হিসেবে ১৪টি আইপি টেলিভিশনকে নিবন্ধন দিয়েছে সরকার। ৮ নভেম্বর সোমবার তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এসব আইপি টেলিভিশনকে নিবন্ধন দেয়া হয়।

আইপি টিভিগুলো হলো যথাক্রমে- মুভি বাংলা টিভি, জাগরণ টিভি, রূপসী বাংলা টিভি, হারনেট টিভি, মাটি এন্টারটেইনমেন্ট, ফ্লিক্স এসআরকে, রাজধানী টিভি, ভয়েস টিভি, জেএটিভি বিডি, নিউজ ২১ বাংলা টিভি, জাগরণী টিভি, শুভ প্রাইম টিভি, দেশবন্ধু টিভি, সিএইসডি নিউজ২৪ টিভি।

এর আগে আইপি টিভির জন্য ছয় শতাধিক আবেদন জমা পড়ে, সেখান থেকে যাচাই বাছাই শেষে প্রথম ধাপে আজ তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় ১৪টি আইপি টিভির নিবন্ধন দেয়।

নিবন্ধনের প্রজ্ঞাপনে বলা হয়, অনুষ্ঠান তৈরি ও প্রচারের ক্ষেত্রে জাতীয় সম্প্রচার নীতিমালা, ২০১৪, জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা, ২০১৭ (সংশোধিত ২০২০) এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক জারিতব্য অন্যান্য আইন, বিধিমালা, নীতিমালা, পরিপত্র/নির্দেশনা অনুসরণ করতে হবে।

এছাড়া বিদ্যমান কপিরাইট আইনের সংশ্লিষ্ট বিধি-বিধান মেনে চলতে হবে। এ আইনের কোনো ধারা যাতে লঙ্ঘিত না হয় সে দিকে বিশেষভাবে সচেতন থাকতে হবে। বাংলাদেশে বিধ্যমান সেন্সরশিপ কোড যদাযথভাবে মেনে চলতে হবে।

সরকার কর্তৃক প্রবর্তিত আইন বা বিধিবিধান অনুসরণপূর্বক নিবদ্ধনের জন্য কমিশন কর্তৃক নির্ধারিত হারে নিবন্ধন ফি, বার্ষিক নবায়ন ফি জমা দিতে হবে।

আরও পড়ুন : আইপি টিভি হিসেবে অনুোমদন পেলো ভয়েস টেলিভিশন

ভয়েস টিভি/ডি

You may also like