Home অপরাধ ‘আনসার আল ইসলামের ৩ সদস্য গ্রেফতার

‘আনসার আল ইসলামের ৩ সদস্য গ্রেফতার

by Newsroom

রাজধানীর পৃথক স্থানে অভিযান পরিচালনা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলামের তিন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৪। ২৬ নভেম্বর বৃহস্পতিবার বিকেলে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৪ এর সহকারী পুলিশ সুপার জিয়াউর রহমান চৌধুরী।

এর আগে ২৫ নভেম্বর বুধবার পুর্বের গ্রেফতার আনসার আল ইসলামের এর দুই সদস্যের দেয়া তথ্যের ভিত্তিতে সাভার ও রাজধানীর ধানমন্ডি এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- গোপালগঞ্জের নাহিদ মিনা ওরফে নাহিদ (২৭),ঝালকাঠি জেলার সালাম হাওলাদার (২৫) ও গাজীপুর জেলার তুষার আহমেদ তুহিন (১৭)। তারা সবাই ‘আনসার আল ইসলাম’ এর সক্রিয় সদস্য।

গ্রেফতার নাহিদ পেশায় একজন ড্রাইভার। তিনি গত ৩ বছর ধরে এই সংগঠনের সাথে জড়িত থেকে গোপনে অন্যদের উদ্বুদ্ধকরণ কার্যক্রম পরিচালনা করে আসছিলো। তিনি উচ্চ পর্যায়ের সদস্যদের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষা করে আসছিলেন।

আরও পড়ুন- আল্লাহর দলের দুই সদস্যকে গ্রেফতার

সালাম হাওলাদার আশুলিয়ার একটি কোম্পানিতে কাজ করে নতুন সদস্য সংগ্রহ করে আসছিলেন। পাশাপাশি চাঁদা সংগ্রহ ও গোপন বৈঠক করে আসিছলো সালাম।

তুষার আহমেদ তুহিন স্থানীয় একটি কলেজের ছাত্র। তিনি এই সংগঠনের সোস্যাল মিডিয়া গ্রুপে উগ্রবাদী লেখা পোস্ট ও ভিডিও আপলোড করে আসছিলেন।  এছাড়া তিনি বিভিন্ন উগ্রবাদী লেখালেখির ভিডিও এবং লিফলেট প্রচার করে আসছিলো।

র‌্যাব জানায়  গত ৩১ অক্টোবর নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর দুই সদস্যকে গ্রেফতার করা হয়। তাদের দেওয়া তথ্যের ভিত্তি সাভার ও ধানমন্ডিতে অভিযান পরিচালনা করা হয়। এসময় নিষিদ্ধ ঘোষিত সংগঠনটির সক্রিয় দুই সদস্যকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ‘আনসার আল ইসলামের বিভিন্ন ধরনের উগ্রবাদী বই, লিফট, ব্যাগ ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।

র‌্যাব-৪ এর সহকারী পুলিশ সুপার জিয়াউর রহমান চৌধুরী বলেন, গ্রেফতারদের অন্য সহযোগী গ্রেফতারের জন্য র‌্যাব ৪ এর গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে।

ভয়েস টিভি/ডিএইচ

You may also like