Home জাতীয় আপিল বিভাগের নতুন দুই বিচারপতির শপথ গ্রহণ

আপিল বিভাগের নতুন দুই বিচারপতির শপথ গ্রহণ

by Newsroom
আপিল বিভাগে

ঢাকা: বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগ থেকে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে সদ্য নিয়োগ পাওয়া দুই বিচারপতিকে শপথবাক্য পাঠ করিয়েছেন বাংলাদেশের প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। এর মাধ্যমে তাঁরা আপিল বিভাগের নিয়মিত বিচারিক কার্যক্রমে অংশগ্রহণ করবেন।

৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেলে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে শপথবাক্য পাঠ করানো হয়। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর। শপথ অনুষ্ঠানে আপিল ও হাইকোর্ট বিভাগের অন্য বিচারপতিরা ভার্চুয়ালি অংশগ্রহণ করেন।

এর আগে গত ২ সেপ্টেম্বর বুধবার বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে কর্মরত দু’জন বিচারককে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারক হিসেবে নিয়োগ দেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, সংবিধানের ৯৫(১) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে রাষ্ট্রপতি হাইকোর্ট বিভাগে কর্মরত দুই বিচারককে তাদের শপথের তারিখ থেকে আপিল বিভাগের বিচারক নিয়োগ করেছেন। এই দুজন নিয়োগের পর আপিল বিভাগের বিচারপতির সংখ্যা এখন আটজন। শপথ গ্রহণের তারিখ থেকে তাদের এ নিয়োগ কার্যকর হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

ভয়েস টিভি/টিআর

You may also like