Home জাতীয় হিলি স্থলবন্দরে আমদানি-রফতানি বন্ধ

হিলি স্থলবন্দরে আমদানি-রফতানি বন্ধ

by Newsroom
রোববার থেকে হিলি

সার্বজনীন শারদীয় দূর্গাপূজা উপলক্ষে হিলি স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি-রফতানি বন্ধ ঘোষণা করা হয়েছে। ২২ অক্টোবর বৃহস্পতিবার থেকে ২৭ অক্টোবর মঙ্গলবার পর্যন্ত এই ছয়দিন বন্দরের আমদানি-রফতানিসহ সব কার্যক্রম বন্ধ থাকবে বলে জানা গেছে।

এদিকে বন্দর দিয়ে বাণিজ্য বন্ধ থাকলেও হিলি পানামা পোর্টে লোড-আনলোডের কার্যক্রম থাকবে স্বাভাবিক। পাশাপাশি মহামারি করোনার কারণে পাসপোর্টধারী যাত্রী পারাপার বন্ধ থাকায় এবারের প্রতিমা দর্শনার্থীদের দু’দেশে যাতায়াত বন্ধ থাকবে।

বাংলা হিলি কাষ্টমস সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুর রহমান লিটন জানান, দূর্গাপূজা উপলক্ষে ভারত হিলির ব্যবসায়ী সংগঠন এক্সপোটার অ্যান্ড ক্লিয়ারিং এজেন্টস অ্যাসোসিয়েনের আবেদনের প্রেক্ষিতে আগামী বৃহস্পতিবার থেকে মঙ্গলবার পর্যন্ত টানা ৬ দিন হিলি স্থলবন্দর আমদানি-রফতানিসহ সব কার্যক্রম বন্ধ থাকবে। আগামী ২৮ অক্টোবর বুধবার থেকে যথারিতি কার্যক্রম চলবে।

আরও পড়ুন: মাছ আমদানি-রফতানি বেড়েছে বেনাপোল দিয়ে

পানামা হিলি পোর্ট লিংক লিমিটেডের মিডিয়া উয়িং সোহরাব হোসেন মল্লিক প্রতাপ জানান, ব্যবসায়ীদের পক্ষ থেকে দু’দেশের মধ্যে বাণিজ্য বন্ধ থাকলেও সরকার ঘোষিত ছুটির দিন ছাড়া অন্যান্য দিন বন্দরের লোড-আনলোড কার্যক্রম স্বাভাবিক থাকবে।

You may also like