Home জাতীয় দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩২ জনের মৃত্যু

দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩২ জনের মৃত্যু

by Newsroom
আরও ৩২ জনের

ঢাকা : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও দুই হাজার ২৪ জন। ফলে মোট শনাক্ত রোগীর সংখ্যা এখন দুই লাখ ৭৬ হাজার ৫৪৯।

১৬ আগস্ট রোববার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। মৃত ব্যক্তিদের মধ্যে পুরুষ ২৫ জন এবং নারী সাতজন। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল তিন হাজার ৬৫৭ জনে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ৮৭টি আরটি-পিসিআর ল্যাবরেটরিতে নয় হাজার ৬৩৬টি নমুনা সংগ্রহ করা হয় এবং পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে ১০ হাজার ১৮টি নমুনা। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ১৩ লাখ ৫১ হাজার ৬৬৬-তে।

এদিকে ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৩১৫ জন। এ নিয়ে সুস্থতার সংখ্যা দাঁড়াল এক লাখ ৫৮ হাজার ৯৫০ জনে। একদিনে নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ২০ দশমিক ২০ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ২০ দশমিক ৪৬ শতাংশ। আর রোগী শনাক্ত তুলনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৪৮ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩২ শতাংশ।

এ পর্যন্ত করোনায় মৃতদের মধ্যে পুরুষ দুই হাজার ৮৯০ জন (৭৯ দশমিক ০৩ শতাংশ) এবং নারী ৭৬৭ জন (২০ দশমিক ৯৭ শতাংশ)।

ভয়েস টিভি/নিজস্ব প্রতিবেদক/ডিএইচ

You may also like