Home জাতীয় আলটিমেটাম দিয়ে অবরোধ তুলে নেয় নটরডেম শিক্ষার্থীরা

আলটিমেটাম দিয়ে অবরোধ তুলে নেয় নটরডেম শিক্ষার্থীরা

by Mesbah Mukul

সহপাঠী শিক্ষার্থী নাঈম হাসান নিহতের ঘটনার বিচার দাবিতে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দিয়ে অবরোধ তুলে নিয়েছেন নটরডেম কলেজের শিক্ষার্থীরা। ৪৮ ঘণ্টার মধ্যে নিহতের ঘটনার বিচার না হলে আগামী রোববার থেকে আবারও রাজপথে নামার হুঁশিয়ারি দিয়েছেন তারা।

আজ বৃহস্পতিবার রাজধানীর গুলিস্তান জিরো পয়েন্টে অবস্থান নিয়ে আন্দোলনরত নটরডেম কলেজের শিক্ষার্থীরা এ আল্টিমেটাম দেন। এ সময় তারা মিছিল নিয়ে নগর ভবনের সামনে এসে আবারও আন্দোলন শুরু করেন।

এদিন বেলা সাড়ে ১১টা থেকে মতিঝিল শাপলা চত্বরে দ্বিতীয় দিনের মতো কয়েকশো শিক্ষার্থী বিক্ষোভ শুরু করেন। তারা বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড নিয়ে রাজউক ভবনের দিকে অগ্রসর হন। শিক্ষার্থীদের অবস্থানের কারণে ওই এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় শিক্ষার্থীরা, ‘আমার ভাই মরলো কেন, প্রশাসন জবাব চাই’, ‘আমরা বিচার চাই’ ‘নিরাপদ সড়ক চাই’-সহ নানা ধরনের স্লোগান দিতে থাকেন।

এ ঘটনায় ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরাসহ আরও কয়েকটি কলেজের শিক্ষার্থীরা রাজধানীর বিভিন্ন এলাকায় সড়ক অবরোধ করে। শহরের ব্যস্ত এসব পয়েন্টে বিক্ষোভ করায় যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। যার প্রভাব পড়ে আশপাশের সব সড়কে।

উল্লেখ্য, বুধবার দুপুরে গুলিস্তান হল মার্কেটের সামনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ময়লার ট্রাকের ধাক্কায় প্রাণ যায় ১৭ বছরের তরুণ নাঈমের। নটরডেম কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র ছিলেন তিনি। কামরাঙ্গীরচরের বাসিন্দা শাহ আলমের ছেলে নাঈম দুই ভাইয়ের মধ্যে ছোট। তার বাবা নীলক্ষেতের একটি বইয়ের দোকানের মালিক। নাঈমের মৃত্যুর পর তার সহপাঠিরা দুপুর থেকে বিকাল অবধি গুলিস্তানে সড়ক আটকে বিক্ষোভ দেখায়। পরে শিক্ষকরা বুঝিয়ে তাদের সরিয়ে নেন।

ঘটনার পরপরই সিটি করপোরেশনের ওই গাড়িচালক রাসেল খানকে আটক করা হয়। তবে তিনি সিটি করপোরেশনের নিয়োগপ্রাপ্ত গাড়িচালক নন বলে পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাউদ্দিন জানিয়েছেন। তিনি বলেন, ‘সড়ক পরিবহন আইনে করা মামলায় রাসেলকে সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হবে।’

ভয়েসটিভি/এমএম

You may also like